ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফাইনালের আগে আরেক ফাইনাল, সাকিব-তামিম দ্বৈরথ!

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৭ ২২:১০:২১
ফাইনালের আগে আরেক ফাইনাল, সাকিব-তামিম দ্বৈরথ!

আগামীকাল বুধবার (২৮ ফেব্রুয়ারি) দ্বিতীয় কোয়ালিফায়ার। ফাইনালের টিকিট পেতে রংপুরের মুখোমুখি হবে বরিশাল। মিরপুরে রোমাঞ্চ ছড়াচ্ছে সাকিব-তামিম দ্বৈরথ। দ্বিতীয়বারের মতো শিরোপা নির্ধারণীতে খেলার সুযোগ রংপুর ও বরিশালের। হোম অব ক্রিকেটে ম্যাচ শুরু সন্ধ্যা সাড়ে ছয়টায়।

ফাইনালের আগে আরেক ফাইনাল। বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ঘিরে অন্যরকম আবহ হোম অব ক্রিকেটে।রংপুর-বরিশাল। দু'দলের নাম ছাপিয়ে আলোচনায় সাকিব-তামিম দ্বৈরথ। চট্টগ্রামে দু’তারকার উদযাপনের পর সেটাকে অহেতুক বলারও কিছু নেই। তবে ম্যাচ ডের আগে দুই কোচ যেন বিষয়টাকে আড়াল করতে পারলেই বাঁচেন।

ফরচুন বরিশাল হেড কোচ মিজানুর রহমান বলেন, আমরা আমাদের নিজেদের খেলাটাই উপভোগ করার চেষ্টা করি। তখন সাকিব কিংবা তামিমের বিষয়টা আমাদের মাথায় আসে না। রংপুর রাইডার্স হেড কোচ সোহেল ইসলাম বলেন, ব্যক্তিগত ইস্যু নিয়ে আসলে আমার বলার কিছু নেই। এটা মিডিয়াতে হতে পারে। দলের মধ্যে সেও একটা পার্ট, বিপক্ষ দলে যে আছে সেও তাদের দলের একটা পার্ট।

শেষ দেখায় তামিমের উইকেট নিয়েছিলেন সাকিব। রংপুরে ফজল হক ফারুকীর উপস্থিতি বরিশাল অধিনায়কের সঙ্গে লড়াইটা জমিয়ে তোলার আভাস দিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে আফগান পেসারের কাছে তামিমের বিধ্বস্ত হওয়ার উদাহারণ অনেক। কিন্তু আসরের অন্যতম সেরা স্কোরার দিনটা করে নিতে পারে নিজেরও।

যদি তাই হয় তবে দ্বিতীয়বারের মত ফাইনাল খেলবে বরিশাল। বিপিএলের প্রথম আসরে ভিন্ন ফ্র্যাঞ্চাইজির অধীনে সে স্বাদ পেয়েছিলো দক্ষিণাঞ্চল। তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ ছাড়াও কাইল মায়ার্স ইন ফর্ম। হাইভোল্টেজ ম্যাচে ডেভিড মিলার হতে পারেন প্রতিপক্ষের কিলার। সৌম্য সরকার, সাইফউদ্দিনরা দলের জয়ে অবদান রেখেছেন।

ফরচুন বরিশাল হেড কোচ মিজানুর রহমান বলেন, আমার কাছে সবচেয়ে বরিশালের সাপোর্টারই বেশি মনে হয়। তারা খুব উৎফুল্লভাবে আসে এবং আমাদের সাপোর্ট করে। এটা আমাদের দলের জন্য খুবই এনকারেজিং একটা ব্যাপার।

ব্যাটে-বলে অনবদ্য সাকিব আল হাসান। কিন্তু ডু অর ডাই ম্যাচে রংপুর তার উপরই নির্ভর। একাদশ নিয়ে মধুর সমস্যায় রাইডার্স। ৮ বিদেশি তৈরি করেছে সে সংকট। পারফর্ম করেও বেঞ্চে বসে থাকতে হয় ডোয়াইন প্রিটোরিয়াস, ইমরান তাহিরকে। মোহাম্মদ নবী, ফজল হক ফারুকী, জিমি নিশাম, নিকোলাস পুরানকে নিয়ে গড়া কম্বিনেশন ভাঙা কঠিনতর।

রংপুর রাইডার্স হেড কোচ সোহেল ইসলাম বলেন, খেলোয়াড় বেশি থাকলে অপারচুনিটি বেশি থাকবে। আসলে আমি দলের কম্বিনেশন আমি বিভিন্নভাবে করতে পারব। প্রতিপক্ষ দেখে আমাদের যেটা মনে হয় যে কম্বিনেশনটা খেলানো উচিত আমি সেটাই খেলাব।

লিগ পর্বে মুখোমুখিতে রংপুর-বরিশাল একে অন্যকে হারিয়েছে। কিন্তু কোয়ালিফায়ার পার্থক্য গড়ে দিবে। সাকিব নাকি তামিম বিদায় নিবে কে?

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে