ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

এবার সাকিবের বিরুদ্ধে নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন তামিম

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৮ ১৪:৪০:৩৩
এবার সাকিবের বিরুদ্ধে নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন তামিম

ফরচুন বরিশালের হয়ে চলতি মৌসুমে খেলতে গিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন তামিম ইকবাল। ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে এই প্রথম ম্যাচে রংপুরের বিপক্ষে মাঠে নামবেন সাকিব। অনেক রেকর্ড গড়ার পথে এই বাঁহাতি বাংলাদেশি ব্যাটসম্যান।

বিপিএলের দশ মৌসুমে আটটি ভিন্ন দলের হয়ে খেলেছেন তামিম। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিপিএলে দুটি সেঞ্চুরি করার রেকর্ডও তার দখলে। বিপিএলে এক মৌসুমে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ পাঁচ রান সংগ্রাহকের তালিকায় দুইবার জায়গা করে নিয়েছেন তামিম।

২০১৬ সালে, তামিম চিটাগং ভাইকিংসের হয়ে ৪৭৬ রান নিয়ে শীর্ষ স্কোরারদের তালিকায় তৃতীয় স্থানে ছিলেন। ফিরে ২০১৯ বিপিএলে কুমিল্লার জার্সিতে ৪৬৭ রান নিয়ে একই তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। অর্থাৎ দেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহকের শীর্ষ পাঁচের তালিকায় তামিমের দুটি নাম রয়েছে।

টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ারে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে রংপুরের বিপক্ষে আজ ৩৪ রান করলে নিজের ৮ বছরের পুরোনো রেকর্ড ভাঙবেন তামিম। শুধু তাই নয়, তামিমের সামনে রয়েছে ইতিহাস গড়ার হাতছানিও।

বিপিএলে স্থানীয় ব্যাটারদের মধ্যে এক মৌসুমে সর্বোচ্চ রান করার জন্য তামিমকে করতে হবে আরও ৭৪ রান। ৫১৬ রান করে এক মৌসুমে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রানের রেকর্ড নাজমুল হোসেন শান্তর। আজকের ম্যাচ জিতলে তামিম সেই ৭৪ রান করতে খেলার সুযোগ পাবেন সর্বোচ্চ দুই ম্যাচ। অভিজ্ঞ এই ক্রিকেটার যে ছন্দে রয়েছেন তাতে সেটি খুব করেই সম্ভব।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে