ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

শীত নিয়ে সুখবর জানালো আবহাওয়া অধিদপ্তর

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ২৮ ২০:০৫:৫৩
শীত নিয়ে সুখবর জানালো আবহাওয়া অধিদপ্তর

দুই বিভাগেই রাতের তাপমাত্রা কমতে পারে। তবে সারাদেশে আরও ছয় বিভাগে রাতের তাপমাত্রা বাড়বে এবং দিনের তাপমাত্রা বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল মঙ্গলবার তাপমাত্রা ১৯.৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড় শহরের তেতুলিয়ায় যেখানে ১১ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। এছাড়াও গতকাল, এখানে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১২.২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রংপুর ও রাজশাহী জেলায় রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দেশের অন্যান্য স্থানে কিছুটা বাড়তে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ।

বৃহস্পতিবার ও শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে বৃহস্পতিবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। শুক্রবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদেরা বলছেন, আগামী রোববারের দিকে আবার তাপমাত্রা বাড়তে পারে। সে সময় মেঘাচ্ছন্ন থাকতে পারে দুই–এক দিন। বৃষ্টিও হতে পারে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে