ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ, বাংলাদেশের বাজারে সোনার দামের নতুন রেকর্ড

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ০৬ ২২:২৩:৪৬
ব্রেকিং নিউজ, বাংলাদেশের বাজারে সোনার দামের নতুন রেকর্ড

দেশের বাজারে আবারও বাড়ল সোনার দাম। উচ্চ মানের (২২ ক্যারেট) সোনার দাম প্রতি বারে ২২১৭ টাকা বেড়েছে। ফলস্বরূপ, ক্রেতাদের এখন একটি পুরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে ১ লাখ ১২ হাজার ৯০৮ টাকা খরচ করতে হবে, যা একটি সর্বকালের রেকর্ড।

বুধবার (৬ মার্চ) বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) মূল্য ও মূল্য নিয়ন্ত্রণ সংক্রান্ত স্থায়ী কমিটির বৈঠকে সোনার নতুন দাম নির্ধারণ করা হয়। পরে কমিটির সভাপতি মাসুদ রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় বাজারে এসিড স্বর্ণের দাম বৃদ্ধির কারণে সাধারণ পরিস্থিতির পরিপ্রেক্ষিতে বাগুস স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে কার্যকর হবে এবং তা অনুযায়ী সামঞ্জস্যপূর্ণ। দাম, ২১ ক্যারেট সোনার বারের দাম বেড়েছে ৭ হাজার ৭৭৬ টাকা। এ ছাড়া ১৮ ক্যারেট সোনার দাম ছিল ৯২ হাজার ৩৭৯ টাকা। সনাতন স্বর্ণের দাম বেড়েছে ৭৬,৯৮৩ টাকা।

এর আগে, গত ১৭ জানুয়ারি দেশে স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিল বাজুস। তখন সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি ১ হাজার ৪০০ টাকা বাড়িয়ে ১ লাখ ১২ হাাজার ৪৪১ টাকা নির্ধারণ করা হয়। তবে পরদিন ১৮ জানুয়ারি ১ হাজার ৭৫০ টাকা কমিয়ে সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা নির্ধারণ করা হয়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে