ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মুশফিকের শাস্তি চায়, উদযাপন নয়, মুখে রুমাল দিয়ে বসে থাকবে ক্রিকেটাররা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ১৯ ২১:৫৭:৩৫
মুশফিকের শাস্তি চায়, উদযাপন নয়, মুখে রুমাল দিয়ে বসে থাকবে ক্রিকেটাররা

সদ্য শেষ হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। যেখানে সিরিজ জয়ের পর হেলমেট নিয়ে উদযাপন করেন বাংলাদেশের দলের তারকা ব্যাটার মুশফিক। যা নিয়ে চারেদিকে চলছে কঠিন আলোচনা সমালোচনা। কিছু ক্রিকেট বূদ্ধি জীবি আছে যারা মুশফিককে ধুয়ে দিচ্ছেন। তাদের যুক্তি মুশফিকের মত সিনিয়ার ক্রিকেটার কোনো এই রকম করবেন।

কিন্তু কিছু দিন আগে যখন শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজের জয়ের টাইম আউট উদযাপন করেছিল তখন তো এই নিয়ে কেউ কোনো কথা বলেনি। তবে এখন কোনো কথা হবে বা আলোচনা সমালোচনা হবে। বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান যে টাইম আউটের আবেদন করেন তা তো নিয়মের মধ্যেই আছে। আর বাংলাদেশ তো নিয়মের মধ্যে থেকেই ম্যাথিউসকে আউট করেছে।

আর নিয়মের মধ্যেই আউট হওয়ার পরেই যদি তাদের গায়ে এতো লাগে তাহলে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে টাইম উদযাপন করলো বাংলাদেশের ক্রিকেটারদের গায়ে লাগবে না তা কি করে। আর কারো না লাগুক আমার গায়ে তো লেগেছে। ঠিক তেমনি মুশফিকের গায়ে লেগেছে। তাইতো সে এই উদযাপন করেছে।

কিন্তু একটা জিনিস লক্ষ্য করেছেন মুশফিক কিন্তু টি-টোয়েন্টি দলে সদস্য না। তিনি অনেক দিন আগেই টি-টোয়েন্টি দল থেকে অবসর নিয়েছেন। তারপরও ওয়ানডে সিরিজে মুশফিক সেই উদযাপন বদলা নিয়েছেন। তাহলে তার গায়ে কতটা লেগেছে। তার দেশের প্রেমের বিষয়টা ভাবা উচিত। দেশ প্রেম না থাকলে কেউ এমনটা করতে পারে না।

আর সেই মুশফিককে নিয়ে চারে দিকে শুরু হয়েছে আলোচনা সমালোচনা। আর যারা মুশফিক ধুয়ে দিচ্ছেন সেই ক্রিকেট বুদ্বি জীবিদের কি দেশ প্রেম বলতে কিছু নাই। ম্যাথিউস করলে উদযাপন আর ‍মুশফিক করলে অন্যায়। এইটা কি ধরনের বিচার। তবে মুশফিকরা উদযাপন করবে না মুখে রুমাল দিয়ে বসে থাকবে। কেউ আবার এক কাটি সরেস চাচ্ছে মুশফিকের শাস্তি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে