ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

একাধিক চমক দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করলো বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৬ ১৬:৫০:১৩
একাধিক চমক দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করলো বিসিবি

মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিন শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সর্বশেষ প্রায় এক বছর আগে ক্রিকেটের বনেদী সংস্করণ টেস্টে খেলেছিলেন সাকিব। এবার চট্টগ্রাম টেস্ট দলে ফিরলেন তিনি।

এর আগে আঙুলের চোটে টেস্ট সিরিজ থেকে ছিটকে যান মুশফিকুর রহিম। তার পরিবর্তে টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছিলেন তাওহীদ হৃদয়। তবে অভিষেকের আগেই সাকিবের জন্য জায়গা ছাড়তে হয়েছে তাকে। এ ছাড়া চোটের কারণে ছিটকে গেছেন পেসার মুশফিক হাসান, তার জায়গায় নেয়া হয়েছে আরেক পেসার হাসান মাহমুদকে।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে শ্রীলংকার কাছে পাত্তাই পায়নি স্বাগতিক বাংলাদেশ। সিলেটে ৩২৮ রানে হেরেছে নাজমুল হোসেন শান্তর দল। এতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে লঙ্কানরা।

এর আগে সিলেট টেস্ট চলাকালীনই জানা গিয়েছিল, চট্টগ্রাম টেস্টে ফিরতে পারেন সাকিব। এজন্য মিরপুুরের হোম অব ক্রিকেটে ফিটনেস নিয়ে কাজ করেছেন। এমনকি ডিপিএলেও ম্যাচ খেলেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা ও হাসান মাহমুদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে