ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

টেস্ট দলে ফিরছেন রিয়াদ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৮ ২৩:১৯:০২
টেস্ট দলে ফিরছেন রিয়াদ

আবারও আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। আলোচনায় আসার মুল কারণ হলেন সাকিব আল হাসান। এই বিষয়টা নিয়ে একটু পরে আলোচনা করছি। তার আগে বাংলাদেশের টেস্ট দলের বাজে অবস্থা ও সাকিবের কাম ব্যাক করা বিষয়টা আগে আলোচনা করা যাক। শ্রীলঙ্কার বিপক্ষে সিলেট টেস্টে বাজে ভাবে হেরেছে বাংলাদেশ দল। দুই ইনিংসের একটিতেও ২০০ রানও করতে পারেনি।

ঠিক এই সময় জাতীয় ফিরছেন সাকিব। দলের এই খারাপ অবস্থা কাটাতে বিসিবি তাকে এ্যাপ্রোচ করে। সাকিবও রাজি হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলার জন্য। ডিপিএলে মাতাচ্ছিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেখানে বেশ মোটা আংকের টাকাতে চুক্তি বদ্ধ হয়েছেন তিনি। তারপর ত্যাগ স্বীকার করে বাংলাদেশের স্বর্থে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলবেন সাকিব।

তবে মুল আলোচনায় বিষয়টা হলো মাহমুদউল্লাহকে নিয়ে। কেননা চট্রগ্রাম টেস্ট খেলতে যাওয়ার একদিন আগে সাকিব ডিপিএল খেলার সময় একটা কথা বলে বসেন সেইটা হলো চলেন ভাই জাতীয় দলের হয়ে আরেকবার খেলি। কথার টনটা কিন্তু এই রকমই ছিল। এরপর মাহমুদউল্লাহ রিয়াদ কি বলেছেন সেইটা অবশ্য শোনা যায়নি।

তবে এই কথা আর এমনি এমনি বলেনি সেইটা তার বডি ল্যাংগুয়েজ দেখা বোঝা যাচ্ছিল। হয়তো বা বিসিবি সাকিবকে বলেছে মাহমুদউল্লাহকে টেস্ট দলে ফেরানো যায় কিনা। তাই হয়তো সাকিব মধ্যস্থতাকারী হিসেবে কাজ করছেন। সাকিবের এমন কথার পর কিন্তু রিয়াদের কথা শোনা না গোলেও তিনি না করবেন এই রকম কিছু বোঝা যায়নি।

তার মানে যদি বিসিবি সত্যি সত্যি রিয়াদকে ফেরানোর চেস্টা করে তাহলে এইটা সম্ভব। কেননা বর্তমানে বাংলাদেশের টেস্ট দলের অবস্থা ব্যাপক খারাপ। এই সময় দেশের অভিজ্ঞ ক্রিকেটারদের প্রয়োজন। সাকিব, রিয়াদ, মুশফিক ও তামিম যদি আবারও টেস্ট খেলে তাহলে দেশের ক্রিকেটের অবস্থা পরিবর্তন হতে বেশি দিন সময় লাগবে না।

আমরা সিলেট টেস্টে দেখেছি একমাত্র মুমিনুল ছাড়া তেমন কেই ভালো কিছু করতে পারেনি। মুমিনুলকে কেউ সঙ্গ দিতে পারেনি। ৮৭ রানে অপরাজিত থাকেন তিনি। তামিমকেও যদি ঠিক টাক ভাবে ডাকা হয়। আমার মনে হয় না তামিম না করবে। কিন্তু তাকে তো প্রোপার ওয়েতে এ্যাপ্রোচ করতে হবে। তা না হলো এতো আলোচনার সমালোচনা পর কেন সে আসবে।

সাকিব যেহুতু বলেছে। সে কোনো কিছুর অভাস পেয়েই বলেছে। সে তো আর এমনি এমনি বলবে না। যদি তাই হয় তাহলে আবারও বাংলাদেশের হয়ে টেস্ট খেলতে দেখতে পাবো রিয়াদকে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে