ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

বিসিবি সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে যারা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ৩১ ১৫:৩৬:৩৪
বিসিবি সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে যারা

আজ রবিবার অনুষ্ঠিত হতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক সাধারণ সভা (এজিএম)। এর আগে ২০২১ সালের অক্টোবরে তৃতীয় মেয়াদে যখন বিসিবি সভাপতি নির্বাচিত হয়েছিলেন তখন বিসিবির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্টিত হয়েছিল। এই মেয়াদে দ্বিতীয়বরের মত হতে যাচ্ছে এজিএম। প্রথমটি হয়েছিল ২০২২ সালে। আর দ্বিতীয়টি হবে আজ রবিবার শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির এমনটা জানিয়েছে বিসিবি। সভাটি শুরু হবে দুপুর ২টায়।

এবারের এজিএম নির্ধারিত হতে পারে কে হবে পরবর্তি বিসিবি বস। কেননা যখন বিসিবি বস নাজমুল হোসেন পাপন যুব ও ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব পান তখন জানিয়েছিলেন তিনি আর বিসিবি সভাপতি থাকবেন না এই মেয়াদের পর বা এই বছর পর। চলতি বছরের ইতিমধ্যে চার মাস শেষ। আর এই বছরের এইটাই শেষ এজিএম। যেখানে সব বোর্ড পরিচালক, কাউন্সিলররা উপস্থিত থাকবেন। তাইতো ধারনা করা হচ্ছে আজকেই নির্ধারীত হয়ে যেতে কে হবেন বিসিবি বস। মাশরাফি নাকি আকরাম খান।

মাশরাফিকে বিসিবি বস হিসেবে দেখতে তার ভক্ত সমর্থকরা। এই নিয়ে বেশ কিছু দিন ধরে সোশ্যাল মিডিয়া কাপাচ্ছে তার ভক্ত সমর্থকরা। কিন্তু বিসিবির গঠন তন্ত্র অনুযায়ী এগিয়ে আছে আকরাম খান। আর এর আগে বিসিবি বস নাজমুল হোসেন পাপন জানিয়ে ছিলেন যেই বিসিবি সভাপতি হোক না কেন তাকে গঠন তন্ত্র মেনেই হতে হবে। অর্থ্যাৎ যারা বর্তমানে বোর্ডে আছে তাদের মধ্যে ধেকেই কেউ একজন হবে। এই ক্ষেত্রে আকরাম খানের না জরে সরে শোনা যাচ্ছে।

দুজনই সাবেক কিংবদন্তি অধিনায়ক। আকরাম খান বর্তমানে একজন বোর্ড পরিচালক। বিসিবিতে অনেক বছর ধরে বোর্ডের বিভিন্ন দায়িত্ব কাজ করছেন। আবার মাশরাফি দুইবারের এমপি। পাশাপাশি জাতীয় সংসদের হুইপ। ফলে বলা যায় দুজনের কারো যোগ্যতা কোনো অংশে কম নয়। তবে এখানে আকরাম খান বোর্ড পরিচালক হওয়াতে তার পাল্লাটা একটু বেশিই ভারি। আর বিসিবির গঠন তন্ত্র তার পক্ষে।

আর মাশরাফিকে বিসিবি সভাপতি হতে হলে সরকারের নিয়োগ প্রাপ্ত দুজন বোর্ড পরিচালকের একজন হতে হবে। তাহলে মাশরাফির পক্ষে বিসিবি সভাপতি হতে পারবে। তবে আজকের এজিএমেই ঠিক হয়ে যাবে বিসিবি সভাপতি কে হবে আকরাম খান না মাশরাফি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে