ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ: কবে সভাপতির পদ ছাড়ছেন পাপন আজ জানিয়ে দিল বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ৩১ ১৮:০২:৪৭
ব্রেকিং নিউজ: কবে সভাপতির পদ ছাড়ছেন পাপন আজ জানিয়ে দিল বিসিবি

দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি সভাপতি পদে বহাল রয়েছে নাজমুল হাসান পাপন। ২০১২ সালে এই দায়িত্ব পান তিনি। বর্তমানে বাংলাদেশের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পালন করছেন। আর তাইতো বিসিবির দায়িত্ব ছেড়ে দিতে চান তিনি।

কিন্তু আজ এজিএমে ২০২৫ সাল পর্যন্ত পাপনকে সভাপতি পদে বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। সভায় আরো জানানো হয়েছে, বর্তমানে বিসিবির কোষাগারে অর্থের পরিমাণ ১২শ কোটি টাকা।

এর আগে ২০২১ সালে বিসিবি সভাপতি পাপন তার এক বক্তব্যে জানিয়েছিলেন, বিসিবিতে জমা অর্থের পরিমাণ ৯০০ কোটি টাকা। অর্থাৎ গত ৩ বছরে আরো ৩০০ কোটি টাকা জমা হয়েছে বিসিবির কোষাগারে। সভায় গুরুত্বপূর্ণ আরো একটি সিদ্ধান্তের কথা জানানো হয়।

ব্যবসা কার্যক্রমে অংশ নিতে গঠনতন্ত্রে দুটি সংশোধনী আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অনুচ্ছেদ ৬-এর উপানুচ্ছেদ ৬.১৭ ও ৬.২০-তে পরিবর্তন আনছে সংস্থাটি। পরিবর্তনের জন্য প্রস্তাব দুটি এরই মধ্যে গৃহীত হয়েছে। এখন কেবল পাশ হওয়ার অপেক্ষা।

৬.১৭ উপানুচ্ছেদের সংশোধনীটা হলো এমন- গৃহীত কার্যক্রম বাস্তবায়নে অর্থায়নের জন্য সরকার, পৃষ্ঠপোষক, জাতীয় ও আন্তর্জাতিক অন্যান্য উৎস থেকে তহবিল সংগ্রহ এবং উদ্বৃত্ত তহবিল ঝুঁকিহীন লাভজনক বিনিয়োগের ব্যবস্থা গ্রহণসহ যে কোনো তফসিলি ব্যাংকে যে কোনো পরিমাণে এফডিআর করা এবং ট্রেজারি বন্ড ক্রয় করা।

৬.২০- এর সংশোধনীতে বলা হয়েছে, সারা দেশের ক্রিকেটের উন্নয়নে অবকাঠামো, অর্থনৈতিক, বাণিজ্যিক ও সামাজিক সুবিধা বৃদ্ধিসহ আনুষঙ্গিক লক্ষ্য অর্জনের জন্য প্রয়োজনে এক বা একাধিক ট্রাস্ট, কোম্পানি, সোসাইটি/ফাউন্ডেশন গঠন।

প্রযোজ্য ক্ষেত্রে বিসিবির পক্ষে যে কোনো শেয়ার বোর্ডের পরিচালনা পরিষদের অনুমোদন সাপেক্ষে পদাধিকারবলে বোর্ড সভাপতি, পরিচালক, এবং নির্বাহী কর্মকর্তা- এর অনুকূলে বরাদ্দকরণ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে