ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জামাই আফ্রিদিকে সরিয়ে বাবরকে অধিনায়ক করায় সবাইকে অবাক করে যা বললেন শ্বশুর আফ্রিদি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ০১ ১৪:৫০:৩৪
জামাই আফ্রিদিকে সরিয়ে বাবরকে অধিনায়ক করায় সবাইকে অবাক করে যা বললেন শ্বশুর আফ্রিদি

আবারও অধিনায়কের দায়িত্ব পেয়েছে বাবর আজম। সাদা বলের ক্রিকেটে তাকে অধিনায়ক ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি)। আর তাতেই এক সিরিজ খেলেই অধিনায়কের দায়িত্ব হারালো শাহীন শাহ আফ্রিদি। তবে অধিনায়কের দায়িত্ব হারালেও বাবর আজমকে শুভেচ্ছাবার্তা ভুলেননি শাহীন শাহ আফ্রিদি।

২০২৩ ওয়নাডে বিশ্বকাপের পর অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ান বাবর আজম। এরপর টেস্টে অধিনায়কের দায়িত্ব দেয়া হয় শান মাসুদকে। আর টি-টোয়েন্টির দায়িত্ব দেয়া হয় শাহীন শাহ আফ্রিদি। তবে এক সিরিজ পরেই তাকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে পিসিবি। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরমেটের দায়িত্ব দেয়া হয়েছে বাবর আজমকে। আর এই বিষয়ে কথা বলেছেন শহীদ আফ্রিদি।

বাবরের ফেরার বলি তো হতে হয়েছে তো তাঁরই জামাইকে। জামাইয়ের অধিনায়কের পদ থেকে ফিরে যেতে হওয়ায় কি তিনি একটু ক্ষুব্ধ? ক্ষোভ কিছু থাকলেও তা মনের মধ্যেই রেখেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। প্রকাশ করেছেন শুধু বিস্ময়টাই।

শহীদ আফ্রিদির সেই বিস্ময় অবশ্য জামাই শাহিন শাহ আফ্রিদিকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার জন্য নয়, বাবর আজমকে আবার অধিনায়কের পদে বসানোয়। বাবরকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়ার পর সেই বিস্ময় তিনি প্রকাশ করেছেন এক্সে।

শহীদ আফ্রিদি এক্সে লিখেছেন, ‘নির্বাচক কমিটিতে থাকা খুব অভিজ্ঞ ক্রিকেটারদের নেওয়া সিদ্ধান্ত দেখে আমি খুব বিস্মিত হয়েছি।’ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগমুহূর্তে এমন একটি পরিবর্তন দরকার ছিল কি না, এই প্রশ্নও তুলেছেন সাবেক এ অধিনায়ক।

যদি অধিনায়ক পরিবর্তনটাকে কমিটির কাছে প্রয়োজনীয় মনে হয়েই থাকে, তাহলে সেই নেতৃত্ব বাবরকে না দিয়ে কোন খেলোয়াড়কে দেওয়া উচিত ছিল, সেটাও লিখেছেন শহীদ আফ্রিদি, ‘আমি এখনো মনে করি পরিবর্তন যদি দরকারই ছিল, তাহলে সেরা বিকল্প ছিল রিজওয়ান।’

তবে কমিটি যেটাই করে থাকুক, শহীদ আফ্রিদি পাকিস্তান ক্রিকেটের বৃহত্তর স্বার্থটাই দেখবেন বলে জানিয়েছেন, ‘সিদ্ধান্ত যখন নেওয়াই হয়ে গেছে, আমি পাকিস্তান দল এবং বাবর আজমকে পূর্ণ সমর্থন দিয়ে যাব।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে