ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

তৃতীয় দিন শেষে হাসানের অগ্নিঝরা বোলিংয়ে আশার আলো দেখছে বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ০১ ১৯:১২:২৪
তৃতীয় দিন শেষে হাসানের অগ্নিঝরা বোলিংয়ে আশার আলো দেখছে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের ব্যাটারদের পারফরমেন্স যা ইচ্ছে তাই। তবে বোলাররা তাদের কাজটা ঠিকি করে যাচ্ছেন। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কাকে নেকানি চোবানি খাওয়াচ্ছে বাংলাদেশের বোলাররা। আর এতেই আশার আলো দেখছে বাংলাদেশ। তৃতীয় দিনে বাংলাদেশকে ১৭৮ রানে অল-আউট করে ব্যাটিং নামে শ্রীলঙ্কা। তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ১০২ রান করে দিন শেষ করেছে শ্রীলঙ্কা। তারপরও ৪৫৫ রানের লিড নিয়ে ফেলেছে শ্রীলঙ্কা।

নিজের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের বোলিং তোপের মুখে পড়ে শ্রীলঙ্কার ব্যাটাররা। দ্বিতীয় ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার দিমুথ করুণারত্নেকে ফেরান হাসান মাহমুদ। পরের ওভারে কুশল মেন্ডিসকে ফিরিয়ে দেন দিয়ে দ্বিতীয় আঘাত করে খালেদ। ফলে ১৫ রানে ২ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। দুজনই হয়েছেন বোল্ড। ৪ রান করেন করুণারত্নে। কুশল করেন ২ রানের।

তবে শুরুর ধাক্কা কাটায় নিশান মাদুশকা এবং অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে জুটিটা বেশি বড় হতে দেয়নি হাসান মাহমুদ। ৩৪ রান করা মাদুশকাকে দলের ৬০ রানের মাথায় আউট করেছেন তিনি। এরপর তুলে নেন দীনেশ চান্দিমালের উইকেট। ৯ রান করেন তিনি।

অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভাকেও ফিরিয়েছেন হাসান। ৭৮ রানে ৫ উইকেট হারায় শ্রীলঙ্কা। ফর্মে থাকা কামিন্দু মেন্ডিসকে ফিরিয়েছেন খালেদ। দিনের বাকিটা সময় প্রবাথ জয়সুরিয়াকে সাথে নিয়ে কাটিয়ে দিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ৬ উইকেট হারিয়ে ১০২ রান তুলেছে লঙ্কানরা।

৩৯ রান করে অপরাজিত আছেন ম্যাথিউস। ৩ রান করে অপরাজিত আছেন প্রবাথ। বাংলাদেশের হয়ে ৪ উইকেট নেন হাসান মাহমুদ। ২ উইকেট শিকার করেন খালেদ আহমেদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে