ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

বিরক্ত হয়ে নিজের নাম বদলে ফেললেন জস বাটলার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ০১ ২১:৩০:২৪
বিরক্ত হয়ে নিজের নাম বদলে ফেললেন জস বাটলার

ইংল্যান্ডের তারকা ব্যাটার জস বাটলার। ইংল্যান্ডের সাদা বলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন তিনি। তবে তার মানুষ ভুলভাল উচ্চারণ করে। তাই তিনি বেশ হতাশ। কেননা সঠিক বলার পরেই কেউ তার নাম ভুল ছাড়া সঠিক ভাবে বলতে পারে না। তাইতো নিজের নাম বদলে ফেললেন তিনি।

বর্তমানে তিনি রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলছেন। এতো ব্যস্ততার মাঝেই নিজের নাম পরিবর্তনের কথা বলেছেন তিনি। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডও আনুষ্ঠানিকভাবে বাটলারের নাম পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছে।

এক ভিডিও বার্তায় বাটলার বলেন, ‘আমি ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেট অধিনায়ক জস বাটলার। সারা জীবন আমাকে ভুল নাম ধরে ডাকা হয়েছে। রাস্তায় অপরিচিত মানুষ থেকে আমার মা সবাই। জন্মদিনের কার্ডেও লেখা হয় ‘প্রিয় জশ, তোমার বয়স হচ্ছে। অনেক ভালোবাসা, মা’। আমার বিভিন্ন প্রশংসাপত্রেও ভুল নাম লেখা রয়েছে। দেশের হয়ে ১৩ বছর খেলার পর এবং দু’টি বিশ্বকাপ জেতার পর এই সমস্যাটা সমাধান করার সময় হয়েছে। একদম সমাধান করে ফেলেছি। সবার সুবিধা হবে। এখন থেকে আমি আনুষ্ঠানিকভাবে, জশ বাটলার।’

নাম পরিবর্তনের ঘোষণা শেষে তাকে বেশ বিরক্তি প্রকাশ করতে দেখা যায়। বাটলারের শুরুর নামটা মূলত ইংরেজি অক্ষর ‘জেওএস’ দিয়ে ছিল। যেটা পরিবর্তন করে তিনি করেছেন ‘জেওএসএইচ’।

ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ৫৭টি টেস্ট, ১৮১টি ওয়ানডে এবং ১১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাটলার। সব ঠিক থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তার নেতৃত্বেই মাঠে নামবে ইংল্যান্ড। তবে বাটলার নামবেন নতুন নাম নিয়ে। তার আগে অবশ্য আইপিএলে সোমবার (১ এপ্রিল) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এ নতুন নামে নামছেন তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে