ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে কোন ১৬ জন থাকবে জানিয়ে দিল বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ০৮ ১১:৪৮:৩৩
টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে কোন ১৬ জন থাকবে জানিয়ে দিল বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ

বর্তমানে বাংলাদেশের টি-টোয়েন্টি দল বেশ ভালো করছে। শুধু মাত্র শ্রীলঙ্কা সিরিজ বাদ দিলে বাংলাদেশ টি-টোয়েন্টিতে সম্প্রতিক সময়ে দারুন ছন্দে আছে। সর্বশেষ বেশ কয়েকটি সিরিজে বড় বড় দলকে হারিয়ে সিরিজ জিতেছে। ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মত দল গুলোর বিপক্ষে সিরিজ জিতেছে। তবে এখন প্রশ্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কেমন হবে বাংলাদেশের স্কোয়াড। কারা পাবে বিশ্বকাপের টিকেট।

এই বিষয়ে খেলামেলা কথা বলেছেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। তিনি বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের জন্য কোনো পরিক্ষা নিরিক্ষা করার সুযোগ নেই। কারণ এই পরিক্ষা নিরিক্ষা করতে গিয়ে ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ কীভাবে হোঁচট খেয়েছিল তা সবারই জানা। সেজন্য বর্তমান নির্বাচন বোর্ড একই ভুল আর করতে চাইবে না। তাই বলা হচ্ছে বিশ্বকাপের টি-টোয়েন্টি স্কোয়াডে ৮০ শতাংশ ক্রিকেটার থাকবে যারা শ্রীলঙ্কা সিরিজে খেলেছেন। শুধুমাত্র ২/৩ পরিবর্তন করা যেতে পারে। আবার বিশ্বকাপের জন্য দল জমা দেওয়ার শেষ দিন ১ মে। তাই নির্বাচকদের পুনঃপরীক্ষার সুযোগ নেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেতে পারে তানজিদ হাসান তামিম। বর্তমানে বেশ ছন্দে আছে এই ব্যাটার। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলেই দারুন ব্যাটিং করেন এই ব্যাটার। আর এমনটা হলে লিটন ও সৌম্য সরকারের সাথে ব্যাক আপ ওপেনার হিসেবে সুযোগ পেয়ে যাবেন তানজিদ হাসান তামিম। আর কাপল পুড়তে পারে নাঈম শেখ ও এনামুল হক বিজয়ের। লিটনকে নিয়ে শঙ্কা থাকলেই অভিজ্ঞতা বিবেচনায় স্কোয়াডে সুযোগ পেয়ে যাবেন তিনি।

তিন নম্বর পজিশনে বর্তমানে আটো চয়েজ বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তাছাড়াও তিনি বর্তমানে বাংলাদেশের তিন ফরমেটের অধিনায়ক। তারপর আছেন দারুন ছন্দে। তাই কোনো ইনজুরিতে না পড়লে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে দেখা যাবে তাকে। চার নম্বর পজিশনে বাংলাদেশের পছন্দ বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

পাঁচে নম্বরে আসবেন বাংলাদেশের তরুন ব্যাটার তৌহিদ হৃদয়। বর্তমানে দারুন ছন্দে আছেন এই ব্যাটার। বিপিএলেও ছিলেন সেকেন্ড হায়েস্ট রান রেটার। ফিনিসিংয়ের দায়িত্বে থাকবেন বাংলাদেশের সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ। তার সাথে দেখা যাবে জাকির হাসানকে। এই ব্যাটার টি-টোয়েন্টি ফরমেটে বেশ ইফেকটিভ। তার ছক্কার স্কিল সবাইকে অবাক করেছে।

পেস বিভাগে দেখা যাবে তাসিকিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব। তাছড়া যদি পাঁচ পেসার নিয়ে বিশ্বকাপে যেতে চায় বাংলাদেশ তাহলে স্কোয়াডে আসতে পারে বিপিএলে দারুন বল করা সাইফউদ্দিন। তাকে দিয়ে যেমন ডেথ ওভারে ভালো বল করে পাওয়া যাবে ঠিক তেমনি শেষের দিকে ঝড়ো ব্যাটিংটাও পাওয়া যাবে। তাইতো সাইফউদ্দিনের স্কোয়াডে আসাটা সময়ের দাবি।

স্পিন বিভাগে দেখা যাবে মেহেদী হাসান মিরাজ, লেগ স্পিনার রিশাদ হোসেন, তাইজুল ইসলাম। তবে যদি অলরাউন্ডার অপশন চাই টিম ম্যানেজমেন্ট সেক্ষেত্রে স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন তাইজুল। তার জায়গাতে আসতে পারেন শেখ মাহাদী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের সম্ভাব্য ১৬ সদস্যের স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক),সৌম্য সরকার, লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তৌহিদ হৃদয়, জাকির আলি অনিক, মেহেদি হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাইজুল ইসলাম/শেখ মাহাদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে