ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

রাসেলকে আউট করার জন্য অবিশ্বাস্য এক প্লান করে ধোনি আর মুস্তাফিজ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ০৯ ০২:১৫:৪৩
রাসেলকে আউট করার জন্য অবিশ্বাস্য এক প্লান করে ধোনি আর মুস্তাফিজ

চলতি আইপিএলে দারুন ফর্মে আছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এবারের আইপিএলে নিজের কাটার জাদু দেখাচ্ছেন তিনি। তার ‍দুর্দান্ত বোলিংয়ে আইপিএলে উড়ন্ত শুরু পায় টেন্নাই সুপার কিংস। নিজেদের প্রথম দুই ম্যাচে জয় তুলে নেয় দলটি। প্রথম দুই ম্যাচেই মুস্তাফিজ তুলে নেন ৬ উইকেট।

তবে তৃতীয় ম্যাচে নিজের স্বভাব সুলভ বোলিং করতে পারেননি মুস্তাফিজ। ৪ ওভার বল করে দেন ৪৭ রান পান ১টি উইকেট। চেন্নাই সুপার কিংস পায় প্রথম হারের ব্যাথা। আর ৪র্থ ম্যাচে দলের সাথে ছিলেন না ফিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভিসা প্রসেসিংয়ের জন্য দেশে ফিরে যান। মিস চার নম্বর ম্যাচ। এই ম্যাচেই হারের স্বাদ পায় চেন্নাই।

তবে আইপিএলে ফিরেই আবারও নিজের বোলিং কারিসমা দেখিয়ে দলকে জেতাতে সাহায্য করলেন ফিজ। ৪ ওভার বল করে ২০ রান দিয়ে তুলে নিয়েছেন ২টি উইকেট। বোলিং সহায়ক উইকেটে কাটার,স্লোয়ার আর ভ্যারিয়েশনে ব্যাটদের ধাধায় রেখে পুরো স্পেল জুড়েই ছিলেন বেশ কিপটে।শেষ ওভারে তুলে নিয়েছেন গুরুত্বপূর্ণ দুইটি উইকেটও।

ধোনি তার আইডিয়াল জায়গা থেকে বেশ কিছুটা সরে স্টান্স নিয়েছিলেন। প্ল্যানিংই ছিল অফস্টাম্প থেকে বল বাইরের দিকে বার করা হবে। রাসেল এমনিই ডিপ অফ দ্য ক্রিজ দাঁড়িয়ে থাকেন, সুতরাং ইয়র্কার ঠিক জায়গায় না পড়লেই ছক্কা! সুতরাং প্ল্যানিং একটাই - রাসেলের হিটিং রেঞ্জের বাইরে স্লোয়ার বল করতে হবে!

এবং এই প্ল্যানিংয়ের পারফেক্ট একজিকিউশন করলেন মুস্তাফিজুর! দুর্দান্ত ওভার! পরের ওভারে ঠিক একই প্ল্যানিংয়ে রাসেল আউট! মুস্তাফিজুর লাস্ট ওভারে মাত্র 2 রান দিয়ে দু'টো উইকেট তুললেন বটে, কিন্তু ম্যাচের টার্নিং পয়েন্ট এই ওভারটাই! মুস্তাফিজুর জাতীয় দলে পরপর ব্যর্থ হলেও আইপিএলে সফল হচ্ছেন কেন? আশা করি, আজ উত্তরটা পেয়েই গেলেন!

এদিন পার্পেল নিজের করে নেওয়ার পাশাপাশি আইপিএলেও করেছেন নতুন রেকর্ড। আইপিএলে এই প্রথম কোনো বোলার ডেথ ওভারের শেষ দুই ওভারে ১২ বলের মধ্যে ৯টি বলই করেছেন ডট। চার ম্যাচ খেলে ৮ ইকোনোমি রেটে ৯ উইকেট নিয়ে আছেন সর্বোচ্চ উইকেট শিকারী বোলারের তালিকায় শীর্ষে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে