ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

৬,৬,৬,৬,৬,৬, ৬ বলে ৬ ছক্কা মেরে ইতিহাস গড়লেন দীপেন্দ্র সিং ঐরি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ১৩ ২২:১১:১৩
৬,৬,৬,৬,৬,৬, ৬ বলে ৬ ছক্কা মেরে ইতিহাস গড়লেন দীপেন্দ্র সিং ঐরি

রেকর্ড বইয়ে জায়গা করে নিয়েছেন নেপালের ব্যাটসম্যান দীপেন্দ্র সিং ঐরি। যুবরাজ সিং ও কাইরন পোলার্ডের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ছয় বলে ছয় ছক্কা মারার রেকর্ড গড়লেন নেপালের এই ফিনিশার। ওমানের মাসকাটে কাতারের বিপক্ষে এসিসি প্রিমিয়ার কাপের ম্যাচে আগে ব্যাট করা নেপালের ইনিংসে এই কীর্তি গড়েন দীপেন্দ্র সিং, বোলার ছিলেন কামরান খান।

ইনিংসের শেষ ওভারের আগে দীপেন্দ্র সিং ১৫ বলে অপরাজিত ছিলেন ২৮ রানে, নেপালের রান ছিল ৭ উইকেটে ১৭৪। সেখান থেকে মিডিয়াম পেসার কামরানের এক ওভারের টানা ছয় বলে ছয় ছক্কা মেরে নেপালের রানটাকে ৭ উইকেটে ২১০-এ নিয়ে যান ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান, তিনি ইনিংস শেষ করেন ২১ বলে অপরাজিত ৬৪ রানে।

দীপেন্দ্র সিংয়ের বিস্ফোরক ব্যাটিংয়ে কামরান জায়গা করে নেন স্টুয়ার্ট ব্রড ও আকিলা ধনাঞ্জয়ার মতো দুর্ভাগা বোলারদের তালিকায়। যুবরাজ ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ব্রডকে ছয় ছক্কা হাঁকিয়েছিলেন। সেই রেকর্ড ২০২১ সালে এসে ছুঁয়ে ফেলেন পোলার্ড। কুলিজ গ্রাউন্ডে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ধনাঞ্জয়ার এক ওভারে তিনি ছয় ছক্কা মারেন।

এবার সে তালিকায় যোগ হলেন দীপেন্দ্র সিং। টি-টোয়েন্টি ক্রিকেটে এমন বিস্ফোরক ব্যাটিং অবশ্য এর আগেও দেখিয়েছেন নেপালের এই তরুণ। গত বছর এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে ৯ বলে অর্ধশত করেন তিনি, টি-টোয়েন্টিতে যুবরাজের দ্রুততম ফিফটির (১২ বল) রেকর্ড ভাঙেন দীপেন্দ্র সিং। টানা ছয় ছক্কা সে ইনিংসেও মেরেছেন তিনি। তবে সেটা দুই ওভার মিলিয়ে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে