ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আজ ১৮/০৪/২০২৪ তারিখ, দেখেনিন আজকের সকল দেশের টাকার রেট

বিশ্ব ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ১৮ ০০:২৯:৫৬
আজ ১৮/০৪/২০২৪ তারিখ, দেখেনিন আজকের সকল দেশের টাকার রেট

বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসীদের ভুমিকা অপরিসীম। অস্বীকার করার উপায় নাই। তাদের মাথার গাম পেয়ে ফেলা অর্জিত রেমিটেন্স দিয়ে আমাদের অর্থনৈতিক অবস্থার অনেক উন্নতি হয়েছে। তবে কষ্টতো আর আমরা কমাতে পারবো না। তবে তাদেরকে বিভিন্ন দেশের মুদ্রার রেট জানতে সাহায্য করতে পারি। তাইতো আমরা নিয়মিত সৌদি রিয়াল রেট, মালয়েশিয়ান রিংগিত রেট, ডলার রেটসহ বিভিন্ন দেশের টাকার রেট আপডেট করে থাকি।

আজ ১৮ এপ্রিল ২০২৪ ইং, প্রবাসী ভায়েইরা আপনাদের জন্য আমেরিকান ডলার বিনিময় রেট আপডেট করছি। তবে একটা বিষয় মনে রাখবেন, যেকোন সময় মুদ্রার বিনিময় মূল্য কমতে বা বাড়তে পারে। তাই প্রবাসী ভাইদের উদ্দেশে বলছি আপনারা দেশে টাকা পাঠানোর আগে বিনিময় মূল্য (রেট) জেনে দেশে টাকা পাঠাতে পারবেন আমাদের ওয়েবসাইট থেকে।

সৌদি আরবে আমাদের অনেক প্রবাসী ভাইয়েরা থাকার কারণে এর রেট সবার জানা দরকার পড়ে। তাই তদের কথা চিন্তা করেই আমরা প্রতিদিন সৌদি রিয়াল রেট দিয়ে থাকি।তবে টাকা পাঠানোর আগে অবশ্যই আমাদের ওয়েব সাইট বা আপনার নিকটস্থ ব্যাংক হতে টাকার বিনিময় রেট জেনে নিয়ে তারপর দেশে টাকা পাঠাবেন। কেননা যখন বৈদেশিক মুদ্রার রেট বৃদ্ধি হয় তখন দেশে বৈদেশিক মুদ্রা পাঠালে বেশি টাকা পাবে আপনার পরিবার বা আন্তীয় স্বজন।

আজ ১৮/০৪/২০২৪ দেখে নিন মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত,সৌদি আরব, কুয়েত ওকাতার, ওমান ও বাহরাইনে সোনা ও টাকার সর্বশেষ রেট। মনে রাখবেন টাকা ও স্বর্ণের দাম প্রতি মুহুর্তেই বাড়তে কমতে পারে। আমরা একটি নির্দিষ্ট সময়ের রেট দিয়ে থাকি। দেখেনিন আজকের টাকার রেট।

SAR (সৌদি রিয়াল)= 29.24 ৳

MYR (মালয়েশিয়ান রিংগিত)= 22.88 ৳

SGD (সিঙ্গাপুর ডলার) = 80.60 ৳

AED (দুবাই দেরহাম) = 29.86 ৳

KWD (কুয়েতি দিনার) = 355.93 ৳

USD (ইউএস ডলার) = 109.66 ৳

BND (ব্রুনাই ডলার)= 80.60 ৳

KRW (দক্ষিন করিয়া)= 0.07 ৳

JPY (জাপানি ইয়েন)= 0.71 ৳

OMR (ওমানি রিয়াল) = 284.87 ৳

LYD (লিবিয়ান দিনার) = 22.67 ৳

QAR (কাতারি রিয়াল) = 30.12 ৳

BHD (বাহরাইন দিনার) = 291.66 ৳

CAD (কানাডিয়ান ডলার) = 79.61 ৳

RMB (চাইনিজ রেন্মিন্বি) = 15.16 ৳

EUR (ইউরো)= 117.03 ৳

AUD (আস্ট্রেলিয়ান ডলার) = 70.60 ৳

MVR (মালদ্বীপিয়ান রুপিয়া) = 7.10 ৳

IQD (ইরাকি দিনার) = 0.08 ৳

ZAR (সাউথ আফ্রিকান রেন্ড) = 5.94 ৳

GBP (ব্রিটিশ পাউন্ড) = 139.11 ৳

TRY (তুরস্ক লিরা) = 3.40 ৳

INR (ভারতীয় রুপি) = 1.31 ৳

আপনাদের একটা কথা বলে রাখি টাকা(রেমিটেন্স) কখনো হুন্ডিতে পাঠাবেন না। কেননা এটি একটি অবৈধ পন্থা। আপনারা সব সময় ব্যাংকের মাধ্যমে দেশে টাকা পাঠাবেন। এতে যেমন আপনার টাকা নিরাপদ থাকবে ঠিক তেমনি আপনার পাঠানে রেমিটেন্সে সচল হবে দেশের অর্থনীতি।

বিশেষ দ্রষ্টব্যঃ-আমরা প্রতিদিনই টাকার রেট আপডেট করে থাকি। সপ্তাহে প্রতিদিনই একই রেট যায় না বিভিন্ন দিন টাকার রেটের পরিবর্তন হয়। সুতরা আপনারা যেদিন ভালো রেট পাবেন সেইদিন দেশে টাকা পাঠালে বেশী উপকৃত হবেন। আপনি অবশ্যই তারিখ অনুযায়ী টাকার রেট দেখবেন অনেক সময় আপনারা আগের দিনের টাকার রেট দেখে বলে থাকেন যে আমরা ভুল তথ্য দিয়েছি তাই বলছি যে দয়া করে তারিখের সঙ্গে মিলিয়ে নিবেন। ধন্যবাদ আমাদের সঙ্গে থাকার জন্য।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে