ঢাকা, রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

MD. Razib Ali

Senior Reporter

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল চূড়ান্ত, হাথুরুসিংহের কথায় বাদ পড়লো ৫ জন ক্রিকেটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ১৮ ০০:৫৫:৩৬
টি-টোয়েন্টি বিশ্বকাপের দল চূড়ান্ত, হাথুরুসিংহের কথায় বাদ পড়লো ৫ জন ক্রিকেটার

আর মাত্র দেড় মাস বা তার কম সময় পর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আসন্ন বিশ্বকাপে প্রথম বারের মত ২০টি দল অংশ গ্রহন করবে। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্টিত হবে এবারের বিশ্বকাপের আসর। জুন মাসের ১ তারিখ শুরু হবে এবারের আসর আর শেষ হবে ২৯ জুন। আর এরই মধ্যে শুরু হয়ে গেছে দল গোছানোর পরিকল্পনা। ভক্তদের মধ্যে প্রশ্ন জেগেছে কারা পাবে বিশ্বকাপের স্কোয়াডে জায়গা। তবে আজকে আলোচনা করবে কারা বাদ পড়বে বিশ্বকাপের দল থেকে তাদেরকে নিয়ে।

সবার প্রথম আছেন মিরাজ। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়বেন তিনি। তাকে নিয়ে কোনো পরিকল্পনা নেই টিম ম্যানেজমেন্টের। তাকে যে বিশ্বকাপের দলে রাখা হবে না তা নিয়ে আগে থেকেই পরিকল্পনা করে রেখেছিল টিম ম্যানেজমেন্ট। কেননা নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে ভাইস ক্যাপটেন করার পরও তাকে একটা ম্যাচও খেলানো হয়নি। এই নিয়ে কোনো কথা বলেনি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন না তিনি। তাইতো একজন অনেক দিন টি-টোয়েন্টি দলের বাইরে থাকা ক্রিকেটারকে তো হঠাৎ করে দলে নিবে না। এইটা সম্ভবনা।

ব্যাক আপ ওপেনারের জায়গা থেকে বাদ পড়বেন নাঈম শেখ ও এনামুল হক বিজয়। তাদের জায়গাতে দেখা যাবে তরুন ওপেনার তানজিদ তামিমকে। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের এক ম্যাচে কনকাশনে ব্যাটার হিসেবে নেমে দারুন ব্যাটিং করেন। তাছাড়া বিপিএলেও দারুন ব্যাটিং করেছেন এই ব্যাটার। তাইতো টিম ম্যানেজমেন্ট লিটন ও সৌম্য সরকারের সাথে ব্যাকআপ ওপেনার হিসেবে তানজিদ তামিমকে চায়।

পেসারদের বিভাগ থেকে বাদ পড়বেন তানজিম সাকিব ও হাসান মাহমুদ। তাদের জায়গাতে দেখা যাবে সাইফউদ্দিনকে। কেননা বিপিএল থেকে ডিপিএলে এখন পর্যন্ত দারুন বোলিং করছেন এই পেসার। তার সাথে ব্যাটিং কথা বলছে তার পক্ষে। তাই এক পেস বোলিং অলরাউন্ডার হিসেবে তাকে দলে চায় টিম ম্যানেজমেন্ট। তাহলে বিশ্বকাপের স্কোয়াডে শরিফুল ইসলাম, তাসকিন, মুস্তাফিজের সাথে দেখা যাবে সাইফউদ্দিনকে।

তাছাড়াও মিডল অর্ডার থেকে বাদ পড়বেন শামীম হোসের পাটোয়ারী। টিম ম্যানেজমেন্টর পছন্দের ক্রিকেটাররা যদি ইনজুরিতে না পড়ে তাহলে এরা বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাবে না। কোনো ক্রিকেটার ইনজুরিতে পড়লো এদের কপাল খুলতে পারে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে