ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বাজে ব্যাটিং ম্যাচ হেরে সরাসরি যাকে দুষলেন অধিনায়ক শুভমন গিল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ১৮ ১২:৫০:৪৮
বাজে ব্যাটিং ম্যাচ হেরে সরাসরি যাকে দুষলেন অধিনায়ক শুভমন গিল

বুধবার লো-স্কোরিং আইপিএল ম্যাচে গুজরাট টাইটান্সকে ছয় উইকেটে হারিয়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। এদিন টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল দিল্লি। গুজরাটকে ১৭.৩ ওভারের মধ্যে ৮৯ রানে অলআউট করে দেয় ঋষভ পন্ত ব্রিগেড। এটি এই মরশুমে যে কোনও দলের সর্বনিম্ন স্কোর। আইপিএলে এখনও পর্যন্ত গুজরাট টাইটান্সের সর্বনিম্ন স্কোরও এটি। রান তাড়া করতে নেমে দিল্লি ৮.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

দিল্লি ক্যাপিটালসের বোলাররা গত কয়েক ম্যাচে কার্যকরী ভূমিকা নিতে না পারলেও, বুধবার গুজরাটের বিরুদ্ধে তাঁদের দাপট দেখান। মুকেশ কুমার সবচেয়ে সফল বোলার ছিলেন। ১৪ রান দিয়ে তিন উইকেট তুলে নেন তিনি। এছাড়া ইশান্ত শর্মা আট রান দিয়ে দুই উইকেট তুলে নেন এবং ত্রিস্তান স্টাবস এক ওভারে নেন দু' উইকেট। দিল্লির কাছে হারের পর গুজরাটের অধিনায়ক শুভমন গিল বলেন, পিচে কোনও জুজু ছিল না। ব্যাটসম্যানরা শট নির্বাচন সঠিক করেননি।

গুজরাট টাইটান্সের ব্যাটিং এদিন হতাশাজনক ছিল। তাদের মাত্র তিন জন খেলোয়াড় দুই অঙ্কের ঘরে পৌঁছতে পেরেছিলেন। এর মধ্যে রশিদ খান ২৪ বলে ৩১ রান করেন। এবং তাঁর দলের ইনিংসের একমাত্র ছক্কাও হাঁকান। বাকিদের অবস্থা তথৈবচ। সাই সুদর্শন ১২ এবং রাহুল তেওয়াটিয়া ১০ করেন। গুজরাট টাইটান্সের হারের পর হতাশ অধিনায়ক শুভমান গিল দুর্বল ব্যাটিংকেই দায়ী করেছেন। তিনি বলেছেন, ‘আমাদের ব্যাটিং গড়পত্তা ছিল। আমাদের এই ম্যাচ ভুলে এগিয়ে যেতে হবে। পিচ ভালো ছিল। কিন্তু আমাদের ব্যাটসম্যানদের শট নির্বাচনই খারাপ ছিল। আমরা (শুভমন, ঋদ্ধিমান এবং সাই) যে ভাবে আউট হয়েছি, তা দেখলেই বোঝা যাবে, পিচের সঙ্গে এর কোনও সম্পর্ক ছিল না। উইকেট ভালোই ছিল।’

শুভমান গিল আরও বলেছেন, ‘এত কম রান করার পর, আমরা খেলার বাইরেই ছিটকে গিয়েছিলাম। যদি আমাদের বোলাররা দু'টি হ্যাটট্রিক করতে পারত, তবেই কোনও সুযোগ থাকতে পারত। সবে অর্ধেক মরশুম হয়েছে। আমরা ইতিমধ্যে ৩টি ম্যাচ জিতেছি। আশা করি, আমরা গত কয়েক বছরের মতো দ্বিতীয়ার্ধে আরও ৫-৬টি ম্যাচ জিতব।’

এদিনের ম্যাচে দুর্দান্ত অধিনায়কত্ব করেছেন ঋষভ পন্ত। উইকেটের পিছনে তিনি দুরন্ত ছন্দে ছিলেন। দু'টি স্টাম্পিং করেছেন এবং দু'টি ক্যাচ নিয়েছেন। বোলারদেরও খুব ভালো ব্যবহার করেছেন তিনি। পাশাপাশি ব্যাট হাতে ১১ বলে অপরাজিত ১৬ রান করেছেন। যার ফলে তিনি ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে