ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

লখনৌর বিপক্ষে ম্যাচের আগে মুস্তাফিজের বিকল্প খুজে নিল চেন্নাই

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ১৯ ০৯:৪১:৫২
লখনৌর বিপক্ষে ম্যাচের আগে মুস্তাফিজের বিকল্প খুজে নিল চেন্নাই

চলমান আইপিএলে তারুন ছন্দে আছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তবে এবারের আইপিএলে আর বেশি দিন দেখা যাবে না বাংলাদেশের কাটার মাস্টারকে। কেননা ১ মে পর্যন্ত তার এনওসি দিয়েছে বিসিবি। তাইতো সবার প্রশ্ন উঠে তার জায়গা পূরণ করবে কে। সরাসরি না বললেই তার উত্তর দিয়ে দিয়েছে চেন্নাই সুপার কিংস।

নতুন করে এক বিদেশী ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে চেন্নাই সুপার কিংস। ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে খেলা রিচার্ড গ্লিসনকে দলে ভিড়িয়েছে ধোনিরা। তবে তাকে নেয়া হয়েছে ডেভন কনওয়ের বদলি হিসেবে।

বাঁ-পায়ের ইনজুরিতে ভুগছেন তিনি। আইপিএলের শুরু থেকেই সন্দেহ ছিল পুরো মৌশুম খেলতে পারবেন কিনা। আর এইবার সেই সন্দেহই সত্যি হলো। ছিটকে গেছেন আইপিএল থেকে। তার পরিবর্তে স্বাভাবিকভাবেই কোনো ব্যাটার নেওয়ার কথা ছিল চেন্নাই সুপার কিংস টিম ম্যানেজমেন্টে। কিন্তু চেন্নাই দলের ব্যাটিং লাইনআপ যথেষ্ট শক্তিশালী হওয়ায় বিদেশি খেলোয়াড়ের স্লটটি পূরণ করা হয়েছে পেসার গ্লিসনকে দিয়ে।

আর এই দিকে বাংলাদেশের কাটার মাস্টার ফিজকে ১মে পর্যন্ত পাবে চেন্নাই সুপার কিংস। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দেশে ফিরবেন তিনি। নি:সন্দেহে আইপিএলের শেষ দিকে মুস্তাফিজের মিস করবে চেন্নাই সুপার কিংস। কেননা এখন পর্যন্ত ৫ ম্যাচে ১০ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী বোলারের তালিকায় তিন নম্বরে আছে ফিজ। তাই এই রকম ফর্মে থাকা বোলারকে মিস না করার কিছু নাইভ

মুস্তাফিজের অনুপস্থিতি পূরণে হয়তো চেন্নাই একাদশে সুযোগ মিলতে পারে ইংল্যান্ডের পেসার গ্লিসনের। ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার ইংল্যান্ডের হয়ে ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। পেশাদার ক্রিকেটেও তার যাত্রা শুরু হয়েছে কিছুটা দেরিতে, ২৭ বছর বয়সে। ২০১৬ টি-টোয়েন্টি ব্লাস্টে নর্থহ্যাম্পটনশায়ারের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন গ্লিসন। পরবর্তীতে ৩৪ বছর বয়সে ২০২২ সালে তার আন্তর্জাতিক অভিষেক হয় ইংল্যান্ডের জার্সিতে। যেখানে নিজের প্রথম আট ডেলিভারিতে গ্লিসন রোহিত শর্মা, বিরাট কোহলি ও রিষাভ পান্তের উইকেট শিকার করেছিলেন।

তবে এর আগে কখনোই আইপিএল খেলা হয়নি গ্লিসনের। যদিও বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট দ্য হান্ড্রেড, বিপিএল, বিগ ব্যাশ, এসএটোয়েন্টি ও আইএল টি-টোয়েন্টিতে তিনি খেলেছেন। সবমিলিয়ে ৯০ টি-টোয়েন্টিতে ১০১ উইকেট শিকার করেন গ্লিসন, যেখানে তার ইকোনমি রেট ৮.১৮।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে