ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যাচ শেষে শাস্তি পেল রাহুল ও রুতুরাজ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ২০ ১৬:০৭:০৭
ম্যাচ শেষে শাস্তি পেল রাহুল ও রুতুরাজ

গতকাল লাখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে মাঠে নামে মুস্তাফিজের চেন্নাই সুপার কিংস। টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত লাখনৌ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল। টস হেরে ব্যাটিং নেমে শুরুটা ভালো করতে পারেনি চেন্নাইয়ের ব্যাটাররা। শেষ পর্যন্ত নির্ধারীত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৬ রান করে চেন্নাই সুপার কিংস।

জবাবে ব্যাট করতে ৬ বল হাতে রেখে ৮ উইকেটের বিশাল জয় তুলে নেয় লাখনৌ সুপার জায়ান্টস। ম্যাচসেরার পুরষ্কার পেলেও ম্যাচ শেষে দুঃসংবাদ পেতে হয়েছে রাহুলকে। স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনতে হয়েছে তাকে। একই কারণে জরিমানা করা হয়েছে চেন্নাই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়েরও। দুজনলেই ১২ লাখ রুপি করে জরিমানা দিতে হচ্ছে।

চেন্নাই ও লক্ষ্ণৌ দুই দলই নির্ধারিত সময়ের মধ্যে ২০ ওভার বল করতে পারেনি। এবারের আইপিএলে প্রথমবারের মতো স্লো ওভার রেটের শাস্তি পেল চেন্নাই ও লক্ষ্ণৌ। জানা গেছে নির্ধারিত সময়ের মধ্যে ১ ওভারের বেশি পিছিয়ে ছিল রাহুলের দল লক্ষ্ণৌ।

আর চেন্নাই পিছিয়ে গিয়েছিল তিন ওভার। এ কারণেই তাদের জরিমানার কবলে পড়তে হয়েছে। পরবর্তীতে ওভার রেটে পিছিয়ে পড়লে বড় শাস্তি অপেক্ষা করছে দুই অধিনায়কেরই। আইপিএলের নিয়ম অনুযায়ী এক আসরে প্রথমবার স্লো ওভার রেটের শাস্তি ১২ লাখ রুপি।

দ্বিতীয়বার একই অপরাধ করলে অধিনায়কসহ সকল ক্রিকেটারকেই জরিমানা করা হয়। সেক্ষেত্রে অধিনায়ক ২৪ লাখ রুপি ও বাকি ক্রিকেটাররা ৬ লাখ রুপি বা ম্যাচ ফির ২৫ শতাংশ করে জরিমানা করার নিয়ম রয়েছে। পার পাবেন না ম্যাচে খেলা ইম্প্যাক্ট ক্রিকেটাররাও।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে