ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুই ম্যাচে বাংলাদেশ দলে বিশাল পরিবর্তন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৮ ১০:৩৩:০৯
জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুই ম্যাচে বাংলাদেশ দলে বিশাল পরিবর্তন

চলছে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ইতিমধ্যে শেষ হয়েছে সিরিজের তিনটি ম্যাচ। টানা তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। অনেকেই ভাবতেই পারে কতই না ভালো ক্রিকেট খেলেছে বাংলাদেশ। কিন্তু আসল ঘটনা তা না। গতকাল খুঁড়িয়ে খুঁড়িয়ে ১৬৬ রান করে হারতে বসেছিল শান্ত বাহিনী।

জিম্বাবুয়ে এমন একটা দল যারা উগান্ডার মত দলের কাছে হেরে বিশ্বকাপ মিশন শেষ করে। আর সেই জিম্বাবুয়ের কাছে বাংলাদেশ ম্যাচ জিতছে অনেক কষ্টে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে অতি দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে এই পারফরম্যান্স। খুব স্বাভাবিকভাবেই উঠছে প্রশ্ন, ঢাকায় শেষ ২ ম্যাচে দলে কি পরিবর্তন আসবে? সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমান কি শেষ ২ ম্যাচ খেলবেন?

আগামী ১০ ও ১২ মে শেষ দুই টি-টোয়েন্টি। তার জন্য আজ মঙ্গলবার রাতে আর দল ঘোষণা হবে না। সাকিব আর মোস্তাফিজ দলে থাকবেন কিনা, সে নিশ্চয়তাও মেলেনি। তবে খেলবেন না এমন কথা শোনা যায়নি।

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু আজ মঙ্গলবার রাতের ফ্লাইটে চট্টগ্রাম থেকে রাজধানীতে ফেরার আগে জাগো নিউজের সঙ্গে মুঠোফোন আলাপে জানালেন, শেষ ২ ম্যাচের দল ঘোষণা আগামীকাল বুধবার। সাকিব ও মোস্তাফিজ কি থাকছেন? সে প্রশ্নর উত্তর সরাসরি দিতে অপরাগতা লিপুর। শুধু এটুকু বলেই থামলেন, ‘খেলার তো কথা।’

লিটন দাস টানা তিন ম্যাচে ব্যর্থ। তার বদলে আর কোন ওপেনারকে পরখ করে দেখা হবে কিনা, সৌম্য সরকার কি ঢাকার শেষ ২ ম্যাচের দলে ঢুকবেন, নাকি তানজিদ হাসান তামিম, লিটন দাস আর পারভেজ হোসেন ইমনই থাকবেন? সেটাই দেখার।

তবে ভেতরের খবর, অফফর্মে থাকা লিটনকে শেষ ২ ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে। সেক্ষেত্রে পারভেজ ইমন আর সৌম্যর যে কাউকে ১০ ও ১২ মে শেরে বাংলায় খেলতে দেখা যেতে পারে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে