ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

MD. Razib Ali

Senior Reporter

ম্যাচ সেরা হয়ে আইপিএলের ক্ষতি কিছুটা পোষালেন মুস্তাফিজ, দেখেনিন কতা টাকা পেলেন তিনি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ১০ ২২:৩০:৫১
ম্যাচ সেরা হয়ে আইপিএলের ক্ষতি কিছুটা পোষালেন মুস্তাফিজ, দেখেনিন কতা টাকা পেলেন তিনি

আজ জিম্বাবুয়ে বিপক্ষে ৪র্থ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। ইতিমধ্যে শেষ হয়েছে টস। টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রন জনিয়েছেন তিনি। ফলে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে দারুন শুরু পায় বাংলাদেশ। তবে মাঝে একের পর এক উইকেট হারায় বাংলাদেশ। ফলে ১৯.৫ ওভার শেষে সব কয়টি উইকেট হারিয়ে ১৪৩ রান স্কোর বোর্ডে জমা করে বাংলাদেশ। জয়ে জন্য জিম্বাবুয়েকে ১৪৪ রান করতে হবে।

জবাবে ব্যাট করতে নেমে হাড্ডাহাড্ডি লড়াই করে দুই দল। শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৩৮ রান তুলে জিম্বাবুয়ে। যার ফলে ৫ রানের জয়ে নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। সিরিজে ৪-০তে এগিয়ে গেল বাংলাদেশ।

এদিন একাদশে বেশ কয়েকটি পরিবর্তন এনেছে স্বাগতিকরা। একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান এবং সৌম্য সরকার। এদিকে বাদ পড়েছেন লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন। ৩৫ বলে ফিফটি তুলে নিয়েছেন তরুন ওপেনার তানজিদ তামিম। এইটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় ফিফটি। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে চলতি সিরিজেই অভিষেক ম্যাচে ফিফটি করেছিলেন তিনি।

৬৮ বলে ১০১ রানের পার্টনারশীপ করে সৌম্য সরকার ও তানজিদ হাসান তামিম। ৩৭ বলে ৫২ রান করে তামিম আউট হয়। এরপর সৌম্য সরকারও বেশিক্ষণ ঠিকে থাকতে পারেনি। ৩৪ বলে ৪১ রান করেন তিনি। এরপর আসা যাওয়া শুরু করে বাংলাদেশের অন্য ব্যাটাররা। বোলার মত আর কেউ তেমন রান করতে পারেননি।

আজকের ম্যাচে দুর্দান্ত বল করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাথে ভালো বল করেছেন তাসকিন আহমেদ ও রিশাদ হোসেন। ৩.৪ ওভার বল করে ৩৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। ৪ ওভারে ২০ রান দিয়ে মুল্যবান ২ উইকেট তুলে নিয়েছেন তাসকিন।

২ ওভারে ৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন রিশাদ হোসেন। ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। এই রকম দুর্দান্ত বোলিংয়ের কারণে ম্যাচ সেরা হয়েছেন মুস্তাফিজ। ম্যাচ সেরার পুরুস্কার হিসেবে এক হাজার ডলার পেয়েছেন মুস্তাফিজ। যা বাংলাদেশী টাকায় এক লাখ ১৭ হাজার টাকা প্রায়।

বাংলাদেশ একাদশ- নাজুমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব, রিশাদ হোসেন, জাকের আলী অনিক, তানভির ইসলাম।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে