ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিদেশি আইকন হিসেবে এলপিএলে দল পেলেন মুস্তাফিজ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ১৩ ১৮:২৭:২৬
বিদেশি আইকন হিসেবে এলপিএলে দল পেলেন মুস্তাফিজ

চলমান আইপিএলে দারুন ছন্দে ছিলেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। তবে জিম্বাবুয়ে সিরিজের জন্য দেশে ফিরতে হয় তাকে। কেননা বিসিবি তাকে জিম্বাবুয়ে সিরিজের আগ পর্যন্ত আইপিএল খেলার ছাড়পত্র দিয়েছিল। এরপর দেশে ফিরে বিশ্রামে ছিলেন কিছুদিন। তবে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলেছেন মুস্তাফিজ।

যেখানে ৪র্থ টি-টোয়েন্টি ম্যাচে ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে নেন ৩ উইকেট। হয়েছিলেন ম্যাচ সেরা। শেষ ম্যাচেও দুর্দান্ত বল করেন ফিজ। বর্তমানে উড়ন্ত ফর্মে রয়েছেন তিনি। তাইতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার চাহিদা বাড়তেই আছে। এবার এলপিএলে দল পেলেন তিনি। আইপিএল শেষ হওয়ার আগেই এমন সুখবর পেলেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মাঠে গড়াবে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এবারের আসর। ১ জুলাই থেকে শুরু হতে যাওয়া এ আসরের আগে অনুষ্ঠিত হবে নিলাম। তবে নিলামের আগেই আইকন ক্রিকেটার হিসেবে মুস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে ডাম্বুলা থান্ডার্স।

আজ সোমবার (১৩ মে) সামাজিক যোগাযোগমাধ্যমে মুস্তাফিজকে দলে নেওয়ার খবরটি জানায় ডাম্বুলা। ফ্যাঞ্চাইজিটি লিখেছে, 'বিদেশি আইকন ক্রিকেটার হিসেবে মুস্তাফিজকে পরিচিত করে দিতে পেরে ডাম্বুলা থান্ডার্স গর্বিত।'

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দল ডাম্বুলা অরার মালিকানা স্বত্ব কিনে নিয়েছে ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ। যে স্পোর্টস গ্রুপের মালিকায় রয়েছে তামিম রহমান ও গোলাম রাকিব নামের দুই বাংলাদেশি উদ্যোক্তা। ফ্র্যাঞ্চাইজিটি ডাম্বুলা থান্ডার্স নামে মাঠ মাতাবে আগামী মৌসুমের এলপিএল।

যুক্তরাজ্যের বাজারের সফল দুই ব্যবসায়ী তামিম রহমান ও গোলাম রাকিব এবার বিনিয়োগ করলেন লঙ্কা প্রিমিয়ার লিগে। নিজেদের গড়া প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের অধীনে তারা কিনে নিয়েছে ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজির মালিকানা স্বত্ব।

এদিকে এলপিএলের এবারের নিলামে ২৪ দেশের ৫০০ এর বেশি ক্রিকেটার নাম লিখিয়েছেন। এর মধ্য থেকে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারের নাম প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। যেখানে বাংলাদেশ থেকে আছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত ও তাসকিন আহমেদ। এলপিএলের পরবর্তী আসর শুরু হবে আগামী ১ জুলাই, এরপর ২১ জুলাই হবে টুর্নামেন্টের ফাইনাল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে