ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১

ধোনির কারণে আইকন ক্রিকেটার হিসেবে বিশাল পারিশ্রমিকে এলপিএলে মুস্তাফিজ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ১৩ ২৩:২৮:১১
ধোনির কারণে আইকন ক্রিকেটার হিসেবে বিশাল পারিশ্রমিকে এলপিএলে মুস্তাফিজ

চলমান আইপিএলে দারুন ছন্দে ছিলেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। দীর্ঘ দিন ফর্মে না থাকা মুস্তাফিজকে এবার আইপিএলে দলে ভেড়ায় চেন্নাই সুপার কিংস। আইপিএল খেলতে গিয়ে ধোনির ছোঁয়ায় বদলে যায় মুস্তাফিজ। নিজেকে আবারও নতুন করে আবিষ্কার করেন তিনি। ধোনির ছোট ছোট পরামর্শ যে কতটা সাহায্য করেছে মুস্তাফিজকে তা তিনি নিজের মুখেই স্বীকার করেছেন। চেন্নাইয়ের হয়ে ১০ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। তাতেই সবার মধ্যমণি হয়ে যায় মুস্তাফিজ। আর তার এমন পারফর্ম্যান্সে মুগ্ধ হয়ে লঙ্কা প্রিমিয়ার লিগের ফ্রাঞ্চাইজি ডাম্বুলা থান্ডার্স তাকে নিয়ে নেয় সরাসরি চুক্তিতে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মাঠে গড়াবে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এবারের আসর। ১ জুলাই থেকে শুরু হতে যাওয়া এ আসরের আগে অনুষ্ঠিত হবে নিলাম। তবে নিলামের আগেই আইকন ক্রিকেটার হিসেবে মুস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে ডাম্বুলা থান্ডার্স।

আজ সোমবার (১৩ মে) সামাজিক যোগাযোগমাধ্যমে মুস্তাফিজকে দলে নেওয়ার খবরটি জানায় ডাম্বুলা। ফ্যাঞ্চাইজিটি লিখেছে, 'বিদেশি আইকন ক্রিকেটার হিসেবে মুস্তাফিজকে পরিচিত করে দিতে পেরে ডাম্বুলা থান্ডার্স গর্বিত।'

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দল ডাম্বুলা অরার মালিকানা স্বত্ব কিনে নিয়েছে ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ। যে স্পোর্টস গ্রুপের মালিকায় রয়েছে তামিম রহমান ও গোলাম রাকিব নামের দুই বাংলাদেশি উদ্যোক্তা। ফ্র্যাঞ্চাইজিটি ডাম্বুলা থান্ডার্স নামে মাঠ মাতাবে আগামী মৌসুমের এলপিএল।

যুক্তরাজ্যের বাজারের সফল দুই ব্যবসায়ী তামিম রহমান ও গোলাম রাকিব এবার বিনিয়োগ করলেন লঙ্কা প্রিমিয়ার লিগে। নিজেদের গড়া প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের অধীনে তারা কিনে নিয়েছে ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজির মালিকানা স্বত্ব।

এদিকে এলপিএলের এবারের নিলামে ২৪ দেশের ৫০০ এর বেশি ক্রিকেটার নাম লিখিয়েছেন। এর মধ্য থেকে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারের নাম প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। যেখানে বাংলাদেশ থেকে আছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত ও তাসকিন আহমেদ। এলপিএলের পরবর্তী আসর শুরু হবে আগামী ১ জুলাই, এরপর ২১ জুলাই হবে টুর্নামেন্টের ফাইনাল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে