ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

টেস্ট ক্রিকেট ইতিহাসের ৭৪ বছরের পুরোনো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন হামিদ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ১৪ ০২:১৯:৫৪
টেস্ট ক্রিকেট ইতিহাসের ৭৪ বছরের পুরোনো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন হামিদ

বেশ কিছু দিন ধরে সময়টা ভালো যাচ্ছে না। তবে এবার খারাপ সময় পার করে ইতিহাস গড়ে ফিরলেন টিংহ্যামশায়ারের অধিনায়ক। দুর্দান্ত ব্যাটিংয়ে গড়লেন ‘ক্যারিং দা ব্যাট থ্রু আউট আ কমপ্লিটেড ইনিংস’-এর কীর্তি। ভেঙে দিলেন ৭৪ বছর পুরোনো রেকর্ড।

এই দিন ট্রেন্ট ব্রিজে ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে ম্যাচের তৃতীয় দিন প্রথম ইনিংসে ৫০৩ রানে অল আউট হয়ে ১৭২ রানের লিড পায় নটিংহ্যামশায়ার। ব্যাটিং করতে নেমে ক্যারিয়ার সেরা ২৪৭ রানে অপরাজিত থেকে যান হামিদ। ১০ ঘন্টা ২১ মিনিট ক্রিজে কাটিয়েছেন ২৭ বছর বয়সী এই ওপেনার।

কাউন্টির প্রথম শ্রেণির ক্রিকেটে ‘ক্যারিং দা ব্যাট থ্রু আউট আ কমপ্লিটেড ইনিংস’-এ নটিংহ্যামশায়ারের কোনো ক্রিকেটারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস এটি। হামিদ ছাড়িয়ে গেছেন চার্লি হ্যারিসকে। ১৯৫০ সালে ট্রেন্ট ব্রিজেই হ্যাম্পশায়ারের বিপক্ষে ইনিংস শুরু করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থেকে ২৩৯ রানের ইনিংস খেলেছিলেন হ্যারিস।

ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির পাশাপাশি এত বছরের রেকর্ড ভেঙে দেওয়ায় উচ্ছ্বসিত ইংল্যান্ডের হয়ে ১০টি টেস্ট খেলা হামিদ। তিনি বলেন, 'এখন আমাকে বলার আগ পর্যন্ত এই রেকর্ড সম্পর্কে আমি জানতাম না। এটি এমন কিছু, যখন আমি পেছনে ফিরে তাকাব, এই অর্জনের জন্য গর্বিত হব। ৭৪ বছর ধরে অক্ষত থাকা একটি রেকর্ড ভাঙা আনন্দদায়ক। প্রথম শ্রেণিতে এটি আমার প্রথম ডাবল সেঞ্চুরি, তাই দারুণ ব্যাপার।'এই ইনিংসের আগে আসরে চার ম্যাচের ৮ ইনিংস মিলিয়ে হামিদের রান ছিল মাত্র ১৫৮। সর্বোচ্চ ইনিংস ছিল অপরাজিত ৪১।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে