ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করলো বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ১৪ ১৫:৩০:৩৮
যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করলো বিসিবি

শেষ হলো প্রতিক্ষার অবসান। আজ ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরিতে পড়া তাসকিন দলে থাকলেও বাদ পড়েছেন অলরাউন্ডার সাইফউদ্দিন

চলমান জিম্বাবুয়ে সিরিজে সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়েন তিনি। যার ফলে শেষ ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছিলেন। তবে তাসকিনকে নিয়েই বিশ্বকাপ মিশনে যাবে বাংলাদেশ। আগামীকাল ১৫ মে যুক্তরাষ্ট্রের বিমান ধরবে বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা। সেই দিন হবে দলের ক্রিকেটারদের ফটোশ্যুট। তাছাড়াও ক্রিকেটারদের সাথে একটা মধ্যাহ্নভোজের আয়োজন করেছে বিসিবি।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে শান্ত বাহিনী। তাসকিন না খেললেও বিশ্বকাপ দলে রিজার্ভ হিসেবে থাকা আফিফ হোসেন ধ্রুব ও হাসান মাহমুদ যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজে খেলার সুযোগ পাবেন। বিশ্বকাপের দল ঘোষণার সময় এমনটাই নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। আগামী ২১ মে শুরু হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। এরপর সিরিজের বাকি দুই ম্যাচ ২৩ ও ২৫ মে। সিরিজের সবগুলো ম্যাচই রাখা হয়েছে হিউস্টনের প্রেইরি ভিউতে। ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

এ প্রসঙ্গে প্রধান নির্বাচক বলেছেন, 'যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে বলা যায় রিপোর্টে বলা হয়েছে আমার মনে হয় না তাসকিন সেখানে খেলতে পারবেন। দলের সঙ্গে যারা রিজার্ভ হিসেবে যাচ্ছেন তারা সেখানে খেলার সুযোগ পাবে যুক্তরাষ্ট্র অংশে (সিরিজে)।'

যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, তানভির ইসলাম, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদী, তানজিম হাসান সাকিব, আফিফ হোসেন, হাসান মাহমুদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে