ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন নান্নু

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ১৪ ২০:৩৬:২৬
বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন নান্নু

আজ ঘোষণা করা হয়েছে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল। এই দল নিয়ে খবু একটা আলোচনা হচ্ছে না। সবাই বলছে দলটা ভালো হয়েছে। শুধু মাত্র দুয়েক জায়গা নিয়ে সমালোচনা হচ্ছে। যেমন সাইফউদ্দিনকে বাদ দেয়া চারে দিকে সমালোচনা হচ্ছে। আবার অফ ফর্মে লিটনকে বিশ্বকাপ দলে রাখাতে হচ্ছে আলোচনা।

তবে এবার বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে কথা বলেছেন বাংলাদেশ দলের সাবেক নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানান আমি নির্বাচক থাকাকালীন যেসব ক্রিকেটারদের ওপর আস্থা রেখেছি তারাই সুযোগ পেয়েছেন। তাই তিনি বেশ আনন্দিত।

নান্নু বলেছেন, 'এখন যারা যাচ্ছে এরাই কিন্তু গত দেড় বছর ধরে খেলছে, এদের আমরা নার্সিং করছিলাম। এরা খেলার মধ্যে ছিল। এদের অভিজ্ঞতা যথেষ্ট ভালো। আমি মনে করি এদের সামর্থ্য আছে ভালো খেলার। যে ১৫ জনকে নিয়েছে, আশা করছি এরা দেশের জন্য সম্মানজনক কিছু বয়ে আনবে।'

ওয়ানডেতে বাংলাদেশ শক্তিশালী দলে পরিণত হলেও টি-টোয়েন্টি ফরমেটে নিজেদের খুজে ফেরেন টাইগাররা। বিশ্বকাপেও বড় কোনো সাফল্য নেই। যে ক্রিকেটাররা সুযোগ পেয়েছেন তাদের ওপর আস্থা রাখার পরামর্শ দিয়েছেন সাবেক নির্বাচক।

তিনি বলেছেন, 'টি-টোয়েন্টি ফরম্যাটে কিন্তু আমরা অনেক পিছিয়ে ছিলাম। দেড় বছরের পারফরম্যান্স যদি আপনি দেখেন ওরা কিন্তু ভালো পারফরম্যান্স করে একটা জায়গায় চলে এসেছে। এই দলটাই কিন্তু নিয়মিত খেলছে। এই ১৫ জনের দলটাই কিন্তু... আমরা একটা পুল করেছিলাম ২৭-২৮ জনের। ওখান থেকেই কিন্তু এখন বেশিরভাগ ক্রিকেটার খেলছে। এদের সামর্থ্য আছে ভালো ক্রিকেট খেলার। সেরা খেলাটাই খেলবে দেশের জন্যে। এরা যদি ভালো প্রক্রিয়ায় থাকে, আশা করব ভালো কিছুই আমরা দেখতে পারব।'

একজন পরিপূর্ণ লেগ স্পিনারের জন্য বাংলাদেশ দলের হাহাকার অনেক পুরোনো। জুবায়ের হোসেন লিখন, তানভির হায়দার থেকে শুরু করে আমিনুল ইসলাম বিপ্লবকে দিয়েও সেই শূন্যতা পূরণের চেষ্টা চালানো হয়েছে। তবে তাদের কেউই প্রত্যাশা পূরণ করতে পারেননি।

সেই সময় নান্নু-হাবিবুল বাশারদের নির্বাচক প্যানেলের পরিচর্যায় উঠে এসেছেন রিশাদ হোসেন। তিনিই জাতীয় দলের লেগ স্পিনারের চাহিদা মেটাচ্ছেন এখন। এক সময় ঘরোয়া ক্রিকেটেও তার একাদশে জায়গা হতো না। তবে সাম্প্রতিক সময়ে নিজের ব্যাটিং প্রতিভা দেখিয়ে নিয়মিত খেলছেন তিনি।

রিশাদের সাফল্যের পেছনে দীর্ঘমেয়াদী পরিকল্পনার ফল দেখছেন নান্নু। তিনি বলেন, 'এই একটা খেলোয়াড়কে নিয়ে আমরা যথেষ্ট স্ট্রাগল করেছি। সেটা রিশাদ হোসেন। গত এক বছর কিন্তু ডোমেস্টিক ক্রিকেট বলেন...লোকাল কোচদের সঙ্গে আমাদের ফাইট করতে হয়েছে। এটা নিয়ে কিন্তু হাথুরুসিংহেও আমাদের যথেষ্ট সমর্থন করেছে। একটা লেগ স্পিনার দলে রাখা। তো সে হিসেবে আমাদের সিলেকশান প্যানেল কিন্তু যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলাম। চাচ্ছিলাম ওকে যেন সবসময় একটা প্রক্রিয়ার মধ্যে রাখে দলের সাথে। সে হিসেবে আমরা রেখেছি।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে