ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রেকিং নিউজ: টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অবসরে যাবেন সাকিব

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ১৫ ১৫:২১:৩০
ব্রেকিং নিউজ: টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অবসরে যাবেন সাকিব

তাসকিন শরিফুলদের সাবেক গুরু অ্যালান ডোনাল্ড। বাংলাদেশের সব সময় খোজ রাখেন তিনি। ওয়ানডে বিশ্বকাপের এক রকম অভিমান করে বাংলাদেশকে বিদায় বলে দেন। তবে সেই সময় তিনি বলে গিয়েছিলেন বাংলাদেশের নিয়মিত খোজ রাখবেন। সদ্য শেষ হওয়া শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সিরিজে নজর রেখেছিলেন তিনি। দেখেছেন শিষ্যদের পারফরমেন্স।

দীর্ঘ অপেক্ষার পর গতকাল মঙ্গলবার বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে দেখা যায়নি কোনো চমক। শুধু মাত্র সাইফউদ্দিনের বাদ পড়া ও তাসকিনকে সহঅধিনায়ক করা নিয়ে হচ্ছে আলোচনা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ঘোষণা পর বাংলাদেশের এক গনমাধ্যমের সাথে কথা বলেছেন বাংলাদেশের সাবেক গুরু অ্যালান ডোনাল্ড। যেখানে তিনি সাবেক শিষ্যদের নিয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন। লিটন দাস, শান্ত, সাকিবদের নিয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন।

অ্যালান ডোনাল্ডকে প্রশ্ন করা হয় সম্ভবত নিজের শেষ বিশ্বকাপে যাচ্ছেন সাকিব আল হাসান। শেষ বিশ্বকাপে সাকিবের ভালো করার সম্ভাবনা কেমন দেখছেন? উত্তরে তিনি বলেন, “আমি খবরে পড়েছিলাম, এটাই সাকিবের শেষ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই সে অবসর গ্রহণ করবে শুনেছি। সে বাংলাদেশ ক্রিকেটের জন্য দারুণ একটা সম্পদ। আমি সবসময়ই বিশ্বাস করি, সাকিব সব ফরম্যাটের জন্যই দুর্দান্ত একজন ক্রিকেটার। সাকিব সবসময় যা করে, এই বিশ্বকাপেও তাইই করে যাবে– এটা নিয়ে আমার মনে কোন সংশয় নেই। ব্যাট হাতে আগ্রাসী, বল হাতে বুদ্ধিদীপ্ত। সে দলকে সাহায্য করবে, এটা নিয়ে সন্দেহ করার কিছু নেই।”

তিনি আরও বলেন, “আমার মনে হয়, সাকিব নিশ্চিন্ত থেকে নিজের খেলা উপভোগ করতে পারবে। সাধারণত এটাই হয় মাঠে। সে নিজের স্বাধীনচেতা মন নিয়ে মাঠে যায়। সে বিশ্বাস করে দিনটা তার হবে। (প্রতিপক্ষকে) চাপে ফেলে রান করে যাবে আর উইকেট নেবে।”

“সাকিব সবসময় যা করে, এই বিশ্বকাপেও তাইই করে যাবে– এটা নিয়ে আমার মনে কোনো সংশয় নেই। ব্যাট হাতে আগ্রাসী, বল হাতে বুদ্ধিদীপ্ত। সে দলকে সাহায্য করবে, এটা নিয়ে সন্দেহ করার কিছু নেই।” সাকিবকে বাংলাদেশ মিস করবে ভবিষ্যতে এমন প্রশ্নে উত্তরে তিনি জানান, “আমার মনে হয় বাংলাদেশের ক্রিকেট ভক্তরা সাকিবকে টি-টোয়েন্টি ফরম্যাটে মিস করবে। সে অনেকটা দিন ধরেই বাংলাদেশের জন্য দারুণ এক ক্রিকেটার। আমি আশা করি সে খুব ভালো একটা বিশ্বকাপ পার করবে। আর আমি যেমনটা বিশ্বাস করি, ঠিক তেমন করেই সাকিব নিজের ক্যারিয়ার শেষ করবে। তার দিকে লক্ষ্য রাখবেন।”

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে