ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে চমক দেখিয়ে শীর্ষে তাসকিন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ১৫ ১৭:৪৮:১০
আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে চমক দেখিয়ে শীর্ষে তাসকিন

দীর্ঘ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে নিজের প্রথম ম্যাচে নেন ৪ উইকেট। শেষ ম্যাচে নিয়েছেন ১ উইকেট। দুই ম্যাচে ব্যাট হাতে করেছেন ২২ রান।

এমন পারফরমেন্সের পরও অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে ৩ রেটিং পয়েন্ট কমেছে সাকিবের। আর কোনো ম্যাচ না খেলে ১ ধাপ এগিয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এখন যৌথভাবে টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে তারা দুজন। দুজনেরই রেটিং পয়েন্ট এখন সমান ২২৮। ২১৮ রেটিং পয়েন্ট নিয়ে তিনে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নাবি। দুই ধাপ এগিয়ে চারে উঠেছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। তার রেটিং পয়েন্ট ২১০।

এই সিরিজে দারুন বল করে আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নত্তি হয়েছে তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমানের। বোলারদের র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে ২৩তম স্থানে আছেন তাসকিন তিনিই বাংলাদেশীদের মধ্যে শীর্ষে অবস্থান করছেন, পাঁচ ধাপ এগিয়ে ২৫তম স্থানে মুস্তাফিজ। জিম্বাবুয়ে সিরিজে চার ম্যাচ খেলে তাসকিন উইকেট নেন ৮টি, শেষ দুই ম্যাচে খেলে মুস্তাফিজের শিকার ৩টি।

বোলারদের তালিকায় আগের মতো শীর্ষে আছেন ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রাশিদ। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে চূড়ায় আছেন যথারীতি ভারতের সুরিয়াকুমার ইয়াদাভ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে