ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চেন্নাই বনাম বেঙ্গালুরুর ম্যাচটি ভেস্তে যেতে পারে পানিতে, দেখেনিন কপাল পুড়বে যে দলের

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ১৫ ১৯:৫৯:০৭
চেন্নাই বনাম বেঙ্গালুরুর ম্যাচটি ভেস্তে যেতে পারে পানিতে, দেখেনিন কপাল পুড়বে যে দলের

এবারের আইপিএলে এখন পর্যন্ত প্লে-অফ নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস। আর বাকি আছে দুটি জায়গা। যেখানে লড়াই করছে চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আর প্লে অফে-র লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচটি। বেঙ্গালুরু এবং চেন্নাই তাদের লিগের শেষ ম্যাচে একে অপরের মুখোমুখি হবে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে প্লে-অফে উঠতে হলে চেন্নাই সুপার কিংসকে যে কোনও মূল্যে হারাতে হবে। এদিকে চেন্নাই সুপার কিংসকে জিতলে, তারা কোনও জটিলতা ছাড়া প্লে-অফে জায়গা নিশ্চিত করে ফেলবে। তবে এই ম্যাচের আগে দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছে কর্ণাটকের আবহাওয়া।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম চেন্নাই সুপার কিংসের মধ্যে ম্যাচটি হবে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। কিন্তু এখানকার আবহাওয়ার লক্ষণ সুবিধের নয়। শনিবার, ১৮ মে ২০২৪ আইপিএলের ৬৮তম লিগ ম্যাচে উভয় দল একে অপরের মুখোমুখি হবে। আর ১৮ মে বেঙ্গালুরুতে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর আগে আমেদাবাদে গুজরাট টাইটান্স এবং কলকাতা নাইট রাইডার্সের ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। এই ম্যাচটি গুজরাটকে যে কোনও মূল্যে কেকেআরের বিরুদ্ধে জিততেই হত। কিন্তু বৃষ্টির কারমে খেলা ভেস্তে যাওয়ায়, গুজরাট টাইটান্সের প্লে-অফের আশা শেষ হয়ে যায়। ইডেনে নাইটদের সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচেও তুমুল বৃষ্টি হয়েছিল। কিন্তু ওভার কমলেও, সেই ম্যাচটি শেষ পর্যন্ত আয়োজন করা গিয়েছিল। এবার আরসিবি বনাম সিএসকে-র ম্যাচের ভাগ্যে কী লেখা আছে?

আরসিবি এবং সিএসকে-র ম্যাচের দিন বেঙ্গালুরুতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৭০ শতাংশ। ‘কর্নাটক ওয়েদার’ অনুসারে, বেঙ্গালুরুতে ১৭ থেকে ২১ মে-এর মধ্যে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে সিএসকে এবং আরসিবি-র মধ্যে ম্যাচেও বৃষ্টির বড় আশঙ্কা রয়েছে।

যদি বৃষ্টির কারণে শনিবার (১৮ মে) বেঙ্গালুরু এবং চেন্নাইয়ের মধ্যে ম্য়াচটি ভেস্তে যায়, তবে আরসিবি ২০২৪ প্লে-অফের লড়াই থেকে ছিটকে যাবে। ম্যাচ বৃষ্টির কারণে না হতে পারলে, দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হবে। অর্থাৎ বেঙ্গালুরু এবং চেন্নাই এক করে পয়েন্ট পাবে। সেক্ষেত্রে ১৪ ম্যাচে বিরাট কোহলিদের পয়েন্ট দাঁড়াবে ১৩। আর চেন্নাইয়ের পয়েন্ট ১৪ ম্যাচে হবে ১৫। স্বভাবতই প্লে-অফের জন্য সিএসকে কিন্তু যোগ্যতা অর্জন করে নেবে। চতুর্থ দল হিসেবে লখনউ এবং হায়দরাবাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে