ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

যুক্তরাষ্ট্রের কাছে ম্যাচ হেরে সরাসরি যাকে দায়ি করলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ২২ ০১:১১:৫৯
যুক্তরাষ্ট্রের কাছে ম্যাচ হেরে সরাসরি যাকে দায়ি করলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত

আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্র। ফলে ব্যাটিং করতে হয় বাংলাদেশকে। টস হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে ৩৭ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

আজকেও ব্যাট হাতে ব্যর্থ লিটন দাস। ১৪ বলে ১৫ রান করেছেন তিনি। আরেক সৌম্য সরকারও ভালো কিছু করতে পারেননি। ১৩ বলে ২০ রান করেন তিনি। ভালো শুরুর পর নিজের উইকেট দিয়ে বসেন এই ব্যাটার। বরাবরে মত আজকেও ব্যর্থ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ১১ বলে করেছেন মাত্র ৩ রান।

দুর্ভাগ্যবশত রান আউট হয়েছেন সাকিব আল হাসান। তার ব্যাট থেকে এসছে ১২ বলে ৬ রান। তবে তাওহীদ হৃদয়ের ফিফটি ও মাহমুদউল্লাহর ক্যামিওতে চ্যালেঞ্জিং পুজি পায় বাংলাদেশ। ২২ বলে ৩১ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৪৭ বলে ৫৮ রান করেছেন তাওহীদ হৃদয়।

শেষ দিকে নেমে ৫ বলে ৯ রান করে অপরাজিত থাকেন জাকের আলী অনিক। নির্ধারীত ২০ ওভারে ৬ উইকেট ১৫৩ সংগ্রহ করেছে বাংলাদেশ। জয়ের জন্য ১৫৪ রান করা লাগবে যুক্তরাষ্ট্রকে।

জবাবে ব্যাট করতে শুরুটা দারুন করে যুক্তরাষ্ট্র। পাওয়ার প্লেতে ১ উইকেটে ৪৩ রান করে তারা। ২৯ বলে ২৮ রান করেন টেইলর। ১০ বলে ১২ রান করে রান আউট হন পাটেল। ১৮ বলে ২৩ রান করেন জুস। ১২ বলে ৪ রান করেন জনস। ১০ বলে ১০ রান করেন কুমার।

তবে শেষের দিকে ব্যাটিং ঝড় তোলেন হারমিত সিং। ১৩ বলে ৩৩ রান করেন তিনি। ২৫ বলে ৩৪ রান করেন করি অ্যান্ডারসন। যার ফলে ১৯.৩ ওভারে ৫ উইকেটে ১৫৬ রান করে যুক্তরাষ্ট্র। ফলে ৩ বলে হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা। শেষ ওভারে বল করতে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ ৩ বলে ১১ রান দিয়ে দলের হার নিশ্চিত করেন।

বাংলাদেশের হয়ে ৪ ওভার বল করে ৩১ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন শরিফুল। ৪ ওভার বল করে ৪১ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। ২ ওভার বল করে ১৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন রিশাদ হোসেন।

এই সিরিজ শেষেই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামবে বাংলাদেশ। ফলে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া সীমিত ওভারের এই বিশ্ব আসরের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার সেরা সুযোগ এই সিরিজটি। বিশ্বকাপের মূল আসরের আগে যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে নাজমুল হোসেন শান্তর দল।

র‌্যাকিংয়ে বাংলাদেশের থেকে ১০ ধাপ পিছিয়ে থাকা যুক্তরাষ্ট্রের কাছে হেরে ম্যাচ শেষে যে বিষয়টাকে দায়ি করেছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি বলেন, "আমরা ভালো ব্যাটিং করিনি। আমরা শুরুতে ভালো শুরু করেছিলাম কিন্তু মাঝখানে আমরা কয়েকটি উইকেট হারিয়েছিলাম, তাই আমি মনে করি আমরা যদি আর 20 রান বেশি করতে পারতাম তবে এটি একটি ভালো স্কোর হতো। (ব্যাটাররা সংগ্রাম করছে) আমি মনে করি না যে, আমরা জিম্বাবুয়ে সিরিজে ভালো উইকেটে খেলিনি, তাই ব্যাটসম্যানরা আসলেই লড়াই করে যাচ্ছেন শেষ 2-3 ওভারে আমাদের সিমাররা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি তাই আমি আশা করি তারা ফিরে আসবে।

বাংলাদেশ একাদশ-

নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও শেখ মেহেদী।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে