ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সরাসরি যেভাবে দেখবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রত্যেকটি ম্যাচ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ২৯ ১৫:০৭:২৪
বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সরাসরি যেভাবে দেখবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রত্যেকটি ম্যাচ

আর মাত্র কয়েক দিন পর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আসন্ন আসরে অংশ গ্রহন করবে ২০টি। আর এতেই ক্রিকেটের সবচেয়ে বড় বিশ্বকাপের তাকমা পেয়ে গেছে। এর আগে কখনোই ২০টি দল নিয়ে বিশ্বকাপ আয়োজন করেনি আইসিসি। ৫৫ ম্যাচের বিশ্বকাপটি স্থায়ী হবে এক মাস। বিশ্বের কোন প্রান্ত থেকে কোন চ্যানেল, অ্যাপ বা ওয়েবসাইটে খেলা দেখা যাবে, জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

এবারের আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র-কানাডা। ম্যাচটি শুরু হবে ১ জুন। আর যুক্তরাষ্ট্র ও কানাডায় বিশ্বকাপের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে উইলো টিভি। যুক্তরাষ্ট্রে খেলা দেখা যাবে উইলো এক্সট্রা চ্যানেলেও। এছাড়া উইলো টিভি ও ক্রিকবাজের ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে বিশ্বকাপের ম্যাচ দেখা যাবে যুক্তরাষ্ট্র ও কানাডায়।

বিশ্বকাপের অন্যতম ফেভারিট অস্ট্রেলিয়া। অথচ অস্ট্রেলিয়ায় কোনো টিভি চ্যানেলে দেখা যাবে না খেলা। ভরসা করতে হবে প্রাইম ভিডিওর ওয়েবসাইট ও অ্যাপে। বিশ্বকাপের অন্যতম আয়োজক ওয়েস্ট ইন্ডিজ, ক্যারিবিয়ান অঞ্চলে বিশ্বকাপের ম্যাচ খেখাবে ইএসপিএন ক্যারিবিয়ানের তিন চ্যানেল, ওয়েবসাইট ও অ্যাপে।

ডিজনি স্টারের সরবরাহকৃত ফিড থেকে উপমহাদেশে বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করা হবে। ভারতে স্টার স্পোর্টসের বিভিন্ন চ্যানেলের পাশাপাশি হটস্টারের মাধ্যমে খেলা দেখা যাবে অনলাইনেও। এছাড়া পাকিস্তানে পিটিভি ও টেন স্পোর্টসের পাশাপাশি ডিজিটাল মাধ্যমে মাইকো ও তামাশা অ্যাপে খেলা দেখা যাবে। বাংলাদেশে নাগরিক টিভি টেলিভিশনের পর্দায় এবং অনলাইনে টফি অ্যাপ ও ওয়েবসাইট বিশ্বকাপ সম্প্রচার করবে। শ্রীলঙ্কায় খেলা দেখাবে টিভি ওয়ান, সিরাসা টিভি ও শক্তি টিভি।

এছাড়া মধ্যপ্রাচ্যে ক্রিকলাইফ ম্যাক্স, নেদারল্যান্ডসে আইসিসি টিভি, নিউজিল্যান্ডে স্কাই স্পোর্টস, আফ্রিকার বেশিরভাগ অঞ্চলে সুপারস্পোর্টস, ইংল্যান্ড ও নর্দার্ন আইল্যান্ডে স্কাই স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে বিশ্বকাপের ম্যাচগুলো।

বিশ্বকাপের ৫৫টি ম্যাচের পাশাপাশি বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রস্তুতি ম্যাচও সরাসরি সম্প্রচারের কথা রয়েছে। এ বিষয়ে এখনও কোনো আনুষ্ঠানিক ঘোষণা না এলেও ওয়ার্ম-আপ খেলার মধ্যে শুধু এই ম্যাচেই ম্যাচ রেফারী এবং তৃতীয় ও চতুর্থ আম্পায়ার নিয়োগ দিয়েছে আইসিসি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে