ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

MD. Razib Ali

Senior Reporter

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের জন্য বাংলাদেশের সেরা একাদশ ঘোষণা, কপাল পুড়লো যার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ০৬ ২২:০৭:৩২
শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের জন্য বাংলাদেশের সেরা একাদশ ঘোষণা, কপাল পুড়লো যার

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ৮ জুন। বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তবে বাংলাদেশের বিশ্বকাপে খেলা নিয়ে যতটা না আলোচনা হচ্ছে তার চেয়ে বেশি আলোচনা হচ্ছে লিটন দাস ও শান্ত’র ফর্ম নিয়ে। সাম্প্রতিক সময়ে বাজে ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছে তারা ‍দুজন। তারপর আবার শান্ত অধিনায়ক। এই নিয়ে আরও বেশি হচ্ছে আলোচনা।

কেন একজন অফ ফর্মে থাকা ক্রিকেটারকে অধিনায়ক করা হয়েছে। প্রশ্ন ছুড়ে দিচ্ছে ভক্ত সমর্থকরা। আবার অফ ফর্মে থাকা লিটনকে বার বার একাদশে সুযোগ দিচ্ছে কেন তা নিয়ে রয়েছে ব্যাপক প্রশ্ন। তবে শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচেই একাদশে রাখা হবে লিটন দাসকে এইটা এক রকম কনফার্ম।

শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে ওপেন করবেন তানজিদ তামিম ও সৌম্য সরকার। তিন নম্বরে ব্যাটিংয়ে আসবেন লিটন দাস। চারে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পাঁচে ব্যাটিংয়ে আসবেন বাংলাদেশের সময়ের অন্যতম সেরা ব্যাটার তাওহীদ হৃদয়। ৬ নম্বরে ব্যাটিংয়ে আসবেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাত নম্বরে ব্যাটিংয়ে আসবেন বাংলাদেশের ইতিহাসের সেরা ফিনিসার মাহমুদউল্লাহ রিয়াদ। স্পিন বিভাগে সাকিবের সাথে দেখা যাবে রিশাদ হোসেনকে। তবে তিন পেসার না নিলে একাদশে দেখা যেতে পারে শেখ মাহাদীকে। সেক্ষেত্রে একাদশ থেকে বাদ পড়তে পারেন তানজিম হাসান সাকিব। তবে পেস বিভাগ সামলাবেন মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। ইনজুরির কারণে বাদ পড়বেন শরিফুল।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশ:

তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত(অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ,রিশাদ হোসেন, শেখ মাহাদী/তানজিদ হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে