ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

ম্যাচ জয়ের কৃতিত্ব যাদেরকে দিলেন অধিনায়ক শান্ত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ০৮ ১৪:১১:৪২
ম্যাচ জয়ের কৃতিত্ব যাদেরকে দিলেন অধিনায়ক শান্ত

আজ বিশ্বকাপের প্রথম ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ফলে টস হেরে ব্যাটিং শুরু করেছে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত নির্ধারীত ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান স্কোর বোর্ডে জমা করে শ্রীলঙ্কা। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১২৫ রান। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৯ ওভারে ১২৫ রান তুলো বাংলাদেশের জয় নিশ্চিত করে মাহমুদউল্লাহ। ফলে ২ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো বাংলাদেশ।

সম্প্রতি বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতলেও টপ অর্ডার ব্যাটারদের দৈন্যদশা সবাইকে চিন্তায় ফেলে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারে বাংলাদেশ এখানেই তার অন্যতম কারণ টপ অর্ডার ব্যাটারদের রান খরা। সব কিছু মিলিয়ে আসর শুরুর আগেই দল নিয়ে হতাশ ছিল সমর্থক ও ক্রিকেট বিশ্লেষকরা। সামাজিক মাধ্যম, গণমাধ্যম থেকে শুরু করে সব জায়গায় সমালোচনায় জর্জরিত ছিল শান্ত বাহিনী।

দলের এমন ভরাডুবির ফলে স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাস ঠেকেছিল তলানিতে। বিশ্বকাপের প্রথম ম্যাচে এমন জয়ের ফলে সেই হারানো আত্মবিশ্বাস নিশ্চিতভাবেই ফিরবে দলের মাঝে। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত কাজে লাগাতে চাচ্ছেন সেই আত্মবিশ্বাস, ভালো করতে চাচ্ছেন বাকি ৩ ম্যাচেও।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, ‘এই জয়টা গুরুত্বপূর্ণ ছিল। বাকি ৩ ম্যাচও গুরুত্বপূর্ণ। পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকার সাথে অই ম্যাচেও নতুন করে পরিকল্পনা করে আসতে হবে। ভালো ক্রিকেট খেলা ছাড়া উপায় নাই। বিশেষ করে ব্যাটাররা যদি অবদান রাখতে পারি সবাই পরের ম্যাচেও ভালো কিছু হবে।’

শান্ত আরও বলেন, ‘অবশ্যই এ ধরনের ম্যাচ জিতলে তো সবাই আত্মবিশ্বাসী থাকে। যেহেতু এই ম্যাচটা আমরা জিততে পেরেছি সবার একটা বাড়তি আত্মবিশ্বাস তো থাকবেই। এই আত্মবিশ্বাস নিয়ে যদি আমরা দ্বিতীয় ম্যাচে যেতে পারি অবশ্যই এটা কাজে দিবে এবং আশা করি দ্বিতীয় ম্যাচেও ভালো কিছু হবে।’

জয়ের কৃতিত্ব কাদের এমন প্রশ্নের জবাবে অধিনায়ক বলেন, ‘এই জয় পুরা বাংলাদেশ দলের। যে ১৫ জন ছিল সাথে কোচিং স্টাফ ছিল সবাই মিলে আমরা ম্যাচটা জিতেছি।’ বিশ্বকাপে বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামী ১০ জুন, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে