ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

অবিশ্বাস্য কারণে বন্ধ ভারত বনাম পাকিস্তানের মধ্যকার ম্যাচ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ০৯ ২১:০৬:৪৯
অবিশ্বাস্য কারণে বন্ধ ভারত বনাম পাকিস্তানের মধ্যকার ম্যাচ

ভারত বনাম পাকিস্তান মহারণে বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। প্রথম দফায় টস ও ম্যাচের সময় পিছিয়েছে বৃষ্টির কারণে। ম্যাচ শুরুর নতুন সময় দেওয়া হয় বাংলাদেশ সময় রাত ৯টায়। কিন্তু দুঃসংবাদ হলো আবারও নিউইয়র্কে বৃষ্টি শুরু। ফলে নির্ধারিত সময়ে ম্যাচ গড়ানোর সম্ভাবনা কম। নাসাউ কাউন্টি স্টেডিয়ামে অপেক্ষায় শত শত ভক্তরা।

বিশ্বকাপের ১৯ তম ম্যাচে আজ রোববার মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটিতে টসে জিতেছে পাকিস্তান। টস জিতে ভারতকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন দেশটির অধিনায়ক বাবর আজম।

ম্যাচটি হওয়ার কথা বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। কিন্তু ভেজা আউটফিল্ডের কারণে তা সম্ভব হয়নি। আধা ঘণ্টা পিছিয়েছে টস। ম্যাচও পিছিয়ে তাই শুরু হবার কথা রাত ৯টায়।

রাজনৈতিক অস্থিরতায় দুদলের ক্রিকেটে দেখা হয় না বললেই চলে। আইসিসির কোনো ইভেন্টই দুদলের লড়াই দেখার একমাত্র মাধ্যম। গত এক যুগ ধরে অন্তত তাই চলছে। ভক্তরা একটি আইসিসি ইভেন্ট আসলে মুখিয়ে থাকে কখন গড়াবে ভারত-পাকিস্তান লড়াই। ম্যাচটির টিকিট মূল্যও থাকে চড়া। তবুও কি যায় আসে! এই ম্যাচ তো ভক্তদের কাছে সোনার হরিণ! এই যেমন—নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ৩৪ হাজার। দেশটিতে ক্রিকেট নিয়ে আগ্রহ নেই, তবুও এই টিকেটেরও নেই একটিও বাকি। বরং মাঠ ছাপিয়ে বড় পর্দায় দেখার জন্য অপেক্ষায় সূদর মার্কিন মুল্লুকের ভক্তরা।

যদিও দুদলের লড়াইয়ের আগে স্বস্তিতে নেই পাকিস্তান। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই স্বাগতিক যুক্তরাষ্ট্রের কাছে ধাক্কা খেয়েছে দলটি। আনকোরা যুক্তরাষ্ট্রের কাছে হেরে বাবর আজমদের সুপার এইটের স্বপ্নও এখন ঘোলাটে। এই ঘোলাটে স্বপ্নে আরো বড় ধাক্কা খাবে যদি আজ ভারতের কাছেও হোঁচট খায় পাকিস্তান।

কারণ, আজ হারলেই সুপার এইটের স্বপ্ন প্রায় শেষ হতে বসবে পাকিস্তানের। কারণ, এই গ্রুপে খেলা যুক্তরাষ্ট্রও যে ছুটছে বীর দর্পে! সেই সঙ্গে জয় দিয়ে শুরু করা ভারতও আজ জিতলে পেয়ে যাবে মোট ৪ পয়েন্ট। তখন সুপার এইটের স্বপ্ন প্রায় ফিকে হয়ে যাবে পাকিস্তানের।

পরিসংখ্যানের বিচারে এই ম্যাচে পরিস্কার এগিয়ে ভারত। টি-টোয়েন্টিতে ১২ বারের দেখায় ৮টিতেই জয় পেয়েছে ভারত। বিপরীতে মাত্র তিনটি ম্যাচে জয় পাকিস্তানের। একটি ম্যাচ ড্র হয়েছে। বিশ্বকাপে সাত বারের দেখায় মাত্র ১ ম্যাচে জয় পাকিস্তানের। আর ভারতের জয় পাঁচটিতে। বাকি ম্যাচটি ড্র হয়েছে। পাকিস্তানের একমাত্র জয়টি ২০২১ বিশ্বকাপে।

সব পরিসংখ্যান ছাপিয়ে ভারত-পাকিস্তান ম্যাচ জমে উঠুক সেটাও চাওয়া ভক্তদের। কিন্তু আত্মবিশ্বাসী ভারতের সামনে পাকিস্তান ঠিক কতটা জ্বলে উঠবে সেটাই এখন দেখার পালা!

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে