ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

রাত পোহালেই হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন সময় ও একাদশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ০৯ ২২:০৮:৩৮
রাত পোহালেই হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন সময় ও একাদশ

আর্জেন্টিনা ২০২২ সালের ডিসেম্বর মাসে বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে একটি বড় টুর্নামেন্টে অংশগ্রহণের প্রস্তুতি নিচ্ছে। ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ ট্রফি জয়ের পর, লা আলবিসেলেস্তে ১২ ম্যাচে ১১টি জয় অর্জন পেয়েছে, যার মধ্যে ২০২৬ বিশ্বকাপের ছয়টি বাছাইপর্বের ম্যাচে পাঁচটিতে জয় রয়েছে।

আর্জেন্টিনার একমাত্র পরাজয়টি নভেম্বর মাসে উরুগুয়ের বিরুদ্ধে ঘরের মাঠে ২-০ গোলের ব্যবধানে পরাজিত হয়েছিল। লিওনেল স্কালোনির দল প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিরুদ্ধে ১-০ গোলে জয়লাভ করে। এরপর মার্চ মাসে এল সালভাদর এবং কোস্টারিকার বিরুদ্ধে পরপর দুটি প্রীতি ম্যাচ জিতে ২০২৪ সাল শুরু করে।

তারা আশা করছে ইকুয়েডর এবং গুয়াতেমালার বিরুদ্ধে তাদের পরবর্তী দুটি ম্যাচে আরও কয়েকটি জয় পেতে এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকার আগে নিজেদের তৈরি করতে।

২০২১ সালের কোপা আমেরিকা জিতে ২৮ বছরের শিরোপা খরা কটায় আর্জেন্টিনা। আর্জেন্টিনা ২০ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের কোপা আমেরিকা মিশন শুরু করবে।, এরপর গ্রুপ পর্যায়ের বাকি ম্যাচগুলি চিলি এবং পেরুর বিরুদ্ধে খেলবে।

ইকুয়েডর তাদের বিশ্বকাপ বাছাইপর্ব শক্তিশালীভাবে শুরু করেছে, তাদের ছয়টি ম্যাচে তিনটি জয়, দুটি ড্র এবং একটি পরাজয় রয়েছে। তবে, সেই একমাত্র পরাজয়টি তাদের সর্বশেষ আর্জেন্টিনার সাথে জুন ২০২৩ এর ম্যাচে ঘটে, যেখানে লিওনেল মেসির ৭৮তম মিনিটের স্ট্রাইক দুটি দলের মধ্যে পার্থক্য গড়ে দেয়।

তাদের বাছাইপর্বের বিরতি দিয়ে, ইকুয়েডর মার্চ আন্তর্জাতিক উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচে মিশ্র স্বাদ পায়। এল ত্রি গুয়াতেমালাকে ২-০ গোলে পরাজিত করে, এরপর তারা বর্তমান ইউরোপীয় চ্যাম্পিয়ন ইতালির বিরুদ্ধে ২-০ গোলে পরাজিত হয়।

আজ্জুরির বিরুদ্ধে তাদের দল পরাজিত হলেও, ফেলিক্স সানচেজ তার দলের পারফরম্যান্স নিয়ে আশাবাদী হতে পারেন, কারণ তার দল তাদের পূর্ববর্তী ১১টি ম্যাচে মাত্র দুটি পরাজয় দেখেছে।

ইকুয়েডর কোচ আশা করবেন তার দল তাদের কোপা আমেরিকার প্রস্তুতি ম্যাচগুলিতে আর্জেন্টিনা, বলিভিয়া এবং হন্ডুরাসের বিরুদ্ধে কিছু শক্তিশালী পারফরম্যান্স দিতে পারবে।

স্কালোনি দল নির্বাচনের আগে তার কিছু প্রান্তিক সদস্যদের খেলার সুযোগ দিতে পারেন, যেহেতু ম্যানেজার তার অপশনগুলি মূল্যায়ন করতে চাইছেন। লিসান্দ্রো মার্টিনেজ ম্যান ইউনাইটেডের মৌসুমের শেষ তিনটি ম্যাচে অংশগ্রহণ করে ইনজুরি থেকে ফিরে আসার পর শুরু করার সুযোগ পেতে পারেন।

গনজালো মন্টিয়েল, মার্কোস আকুনা, গুয়িডো রদ্রিগেজ এবং আলেজান্দ্রো গার্নাচোর মত খেলোয়াড়দেরও শুরু করার সুযোগ থাকতে পারে। মার্চ মাসের আন্তর্জাতিক ম্যাচগুলি ইনজুরির কারণে মিস করার পর আর্জেন্টিনার তারকা খেলোয়াড় মেসি তার প্রথম আন্তর্জাতিক উপস্থিতি করতে প্রস্তুত।

অন্যদিকে, একুয়েডর ব্রাইটন ও হোভ আলবিয়ন লেফট-ব্যাক পেরভিস এস্তুপিনানের কপা আমেরিকার অংশগ্রহণ সম্ভব নয় কারণ তিনি একটি অ্যাংকল সমস্যায় ভুগছেন।

বুন্দেসলিগা শিরোপা জেতার পর, বায়ার লেভারকুসেনের পিয়েরো হিনকাপিয়ে উইলিয়াম পাচো এবং ফেলিক্স টরেসের সাথে একটি ব্যাক থ্রিতে সারিবদ্ধ হতে প্রস্তুত।

একুয়েডরের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এনর ভালেন্সিয়া তার ৪০ গোলের আন্তর্জাতিক সংগ্রহ বাড়ানোর চেষ্টা করবেন যখন তিনি বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে খেলবেন। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ১০ জুন সকাল ৫টায়।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর লাইনআপ:

ই মার্টিনেজ; মন্টিয়েল, রোমেরো, লি মার্টিনেজ, আকুনা; প্যারেডেস, ফার্নান্দেজ, লো সেলসো; মেসি, গার্নাচো, লা মার্টিনেজ

একুয়েডরের সম্ভাব্য শুরুর লাইনআপ:

ডোমিঙ্গেজ; পাচো, টরেস, হিনকাপিয়ে; প্রেশিয়াডো, কাইসেদো, অরটিজ, গ্রুয়েজো, সার্মিয়েন্টো; পায়েজ, ভালেন্সিয়া

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে