ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

বিদায়ের পথে পাকিস্তান, সুপার এইটে যেতে মেলাতে হবে কঠীন সমীকরণ, সহায় থাকতে হবে ভাগ্য

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ১০ ১৪:১৩:১৩
বিদায়ের পথে পাকিস্তান, সুপার এইটে যেতে মেলাতে হবে কঠীন সমীকরণ, সহায় থাকতে হবে ভাগ্য

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুর দুই ম্যাচে হেরে যাওয়ায় পাকিস্তানের সুপার এইটে খেলার সম্ভাবনা ক্ষীণ হয়ে পড়েছে। তবে, এখনও তাদের কিছু সম্ভাবনা আছে, যদিও সেটি নির্ভর করছে বেশ জটিল সমীকরণের ওপর।

বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তানকে অন্যতম ফেভারিট হিসেবে ধরা হলেও শুরুর দুই ম্যাচে হেরে তারা সেই প্রত্যাশা পূরণ করতে পারেনি। পাকিস্তানের সুপার এইটে যাওয়ার জন্য এখন বাকি দুটি ম্যাচে শুধু জিতলেই হবে না, বড় ব্যবধানে জিততে হবে এবং অন্যান্য দলগুলোর ফলাফলের ওপর নির্ভর করতে হবে।

পাকিস্তানের গ্রুপে আছে ভারত, যুক্তরাষ্ট্র, কানাডা এবং আয়ারল্যান্ড। এই পাঁচ দলের মধ্যে দুটি দল যাবে সুপার এইটে। পাকিস্তানের পয়েন্ট এখনও শূন্য, অন্যদিকে যুক্তরাষ্ট্র ও ভারত টানা দুই ম্যাচ জিতে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। পাকিস্তানের পরবর্তী দুটি ম্যাচ আয়ারল্যান্ড ও কানাডার বিপক্ষে। সুপার এইটে যেতে হলে পাকিস্তানকে এই দুই ম্যাচ বড় ব্যবধানে জিততে হবে।

এছাড়াও, পাকিস্তানকে তাকিয়ে থাকতে হবে ভারতের দিকে। ভারতকে অবশ্যই কানাডা ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে জিততে হবে। অন্যদিকে, আয়ারল্যান্ডকে শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জিততে হবে। তখন নেট রানরেটের হিসেব আসবে সামনে। এই পরিস্থিতিতে, পয়েন্ট সমান হলেও পাকিস্তানকে নেট রানরেটে যুক্তরাষ্ট্রের চেয়ে এগিয়ে থাকতে হবে। যদি সবকিছু পাকিস্তানের পক্ষে যায়, তাহলে ভারত গ্রুপ চ্যাম্পিয়ন এবং পাকিস্তান দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে যাবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে