ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

দক্ষিণ আফ্রিকা নয় বাংলাদেশকে হারালো আম্পায়ার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ১১ ০৯:৪৩:৩১
দক্ষিণ আফ্রিকা নয় বাংলাদেশকে হারালো আম্পায়ার

ছোট টার্গেটে ব্যাট করতে নেমে জয়ে খুব কাছে গিয়ে হেরেছে বাংলাদেশ। নিউইয়র্কের নাসাউয়ের কঠিন পিচে বাংলাদেশকে জয়ের স্বপ্ন দেখাছিল মাহমুদউল্লাহ রিয়াদ ও তাওহীদ হৃদয়। তবে এক আম্পায়ার্স কলে তছনছ হয়ে যায় বাংলাদেশের ইতিহাস গড়ার স্বপ্ন। এদিন অবশ্য ভাগ্যও কিছুটা খারাপ ছিল শান্তদের।

এদিন দক্ষিণ আফ্রিকার কাছে ৪ রানে হেরেছে বাংলাদেশ। অথচ মাহমুদউল্লাহ পায়ে লেগে একটা চার হয় কিন্তু সেইটা দেয়নি আম্পায়ার। যে চারটি হলেই ম্যাচ জিতে যেতে বাংলাদেশ। ১১৪ রান তাড়া করতে নেমে ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১০৯ রানে থেমেছে বাংলাদেশ। ৩৪ বলে ৩৭ রান করে হৃদয় আর ২৭ বলে ২০ রান করে আউট হন মাহমুদউল্লাহ।

বাংলাদেশের এমন হারের পর আম্পায়ারের সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন উঠেছে। এ নিয়ে কথা বলেছেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। আম্পায়ারিং ও উত্তরসূরীদের কিছু সিদ্ধান্তে হতাশা প্রকাশ করে নিজের ব্যক্তিগত ফেসবুক পোস্টে হারের কারণ তুলে ধরেন মাশরাফি।

সেখানে তিনি লিখেছেন, ‘বাজে আম্পায়ারিং নিয়ে কোনো সন্দেহ নেই, তবে আমরাও পুওর অ্যাপ্লিকেশন করেছি।’

অবশ্য এখনই হাল ছাড়তে চান না সাবেক এই টাইগার দলপতি। কারণ বাংলাদেশের সামনে আরও দুটি ম্যাচ রয়েছে। সেদিকেই শান্তদের মনোযোগ দিতে বললেন মাশরাফি, ‘আশা ছাড়ছি না, ইনশাআল্লাহ সেরা আটে যাব। দারুণ সুযোগ হাতছাড়া হলো, যার ফলে আরও দুইটা প্রেশারের ম্যাচ খেলতে হবে। তাই এই ম্যাচকে যত দ্রুত ব্রেইন থেকে ডিলিট করা যায়, ততোই ভালো হবে সামনের দুইটা ম্যাচের জন্য।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে