ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

বিশ্বকাপ চলাকালীন বিশাল শাস্তি পেলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ১১ ১৪:২০:৫৫
বিশ্বকাপ চলাকালীন বিশাল শাস্তি পেলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। প্রথম দুই ম্যাচে জয়লাভ করে তারা সুপার এইটে প্রবেশের দ্বারপ্রান্তে রয়েছে। তবে, পরের ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে দলটির তারকা ব্যাটসম্যান ম্যাথু ওয়েড শাস্তির সম্মুখীন হয়েছেন।

বার্বাডোজে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার ম্যাচের ১৮তম ওভারে ইংলিশ স্পিনার আদিল রশিদের করা বলটি ডেড বল ভেবেছিলেন ম্যাথু ওয়েড। কিন্তু আম্পায়ার কোনো প্রতিক্রিয়া না দেখানোয় তিনি মেজাজ হারান এবং আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান। এই অশোভন আচরণের জন্য আইসিসির শাস্তি পেতে হয়েছে তাকে।

ম্যাচ শেষে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের শুনানিতে ওয়েড নিজের ভুল স্বীকার করেন। আম্পায়ারদের সঙ্গে এমন তর্কের সর্বনিম্ন শাস্তি হলো একটি ডিমেরিট পয়েন্ট এবং সর্বোচ্চ শাস্তি ৫০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া।

গত ২৪ মাসে এটি ওয়েডের প্রথম বিধি লঙ্ঘনের ঘটনা। ভবিষ্যতে এমন আচরণ করলে তাকে নিষেধাজ্ঞার মুখোমুখি হতে হতে পারে। টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ 'বি' তে থাকা অস্ট্রেলিয়া ২ ম্যাচের ২টিতেই জয়ী হয়ে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। অন্যদিকে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে স্কটল্যান্ড। আগামী ১৬ জুন স্কটল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে