ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সুপার এইটে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশকে মেলাতে হবে যেসব সমীকরণ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ১১ ১৪:২৮:৫৫
সুপার এইটে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশকে মেলাতে হবে যেসব সমীকরণ

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ বেশ ভালো অবস্থানে রয়েছে। এখন পর্যন্ত দুটি ম্যাচে একটি জয় ও একটি পরাজয় নিয়ে এগোচ্ছে টাইগাররা। গ্রুপ ডি’তে এখনও তাদের দুটি ম্যাচ বাকি। এই দুটি ম্যাচে জয়লাভ করলে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নেবে বাংলাদেশ।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ২ উইকেটে পরাজিত করার পর প্রোটিয়াদের বিপক্ষে ৪ রানে হেরে যায় বাংলাদেশ। তবুও, চণ্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা এখনও সুপার এইটে যাওয়ার দৌড়ে ভালোভাবেই টিকে আছে। ইতোমধ্যে টানা তিন জয়ে দক্ষিণ আফ্রিকা এই গ্রুপ থেকে সুপার এইটে ওঠা নিশ্চিত করেছে।

গ্রুপের অন্য দলগুলো বাকি একটি জায়গার জন্য লড়াই করবে। এই দৌড়ে বাংলাদেশ এবং নেদারল্যান্ডস ভালো অবস্থানে রয়েছে।

সুপার এইটে ওঠার সমীকরণ বাংলাদেশের জন্য সহজ। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচে প্রোটিয়ারা জয়ী হওয়ায় এবং বাংলাদেশ ইতোমধ্যে এই দুই দলের বিপক্ষে ম্যাচ খেলে ফেলায়, বাকি দুটি ম্যাচে নেপাল ও নেদারল্যান্ডসকে হারালেই বাংলাদেশ সরাসরি সুপার এইটে চলে যাবে। তবে যেকোনো একটি ম্যাচে হারলে পরিস্থিতি জটিল হয়ে উঠবে।

যদি বাংলাদেশ একটি ম্যাচে হেরে যায় এবং শ্রীলঙ্কা তাদের বাকি দুটি ম্যাচেই জিতে যায়, তাহলে নেট রানরেটের ওপর নির্ভর করতে হবে। সেই দিক থেকেও বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে।

তবে চণ্ডিকা হাথুরুসিংহের দল নিশ্চয়ই সমীকরণের মারপ্যাঁচে পড়তে চাইবে না। শেষ দুটি ম্যাচ জয় দিয়ে শেষ করে গ্রুপ ডি’র দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে যেতে চাইবে টাইগাররা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে