ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রমজানে স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ থাকা নিয়ে নতুন প্রজ্ঞাপন জারি করলো শিক্ষা মন্ত্রণালয়!

শিক্ষা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ ফেব্রুয়ারি ১২ ১৬:৫৮:৩২
রমজানে স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ থাকা নিয়ে নতুন প্রজ্ঞাপন জারি করলো শিক্ষা মন্ত্রণালয়!

আসন্ন পবিত্র রমজান মাসে, স্কুল-কলেজ ১৫ দিন এবং প্রাথমিক বিদ্যালয় ১০ দিন খোলা থাকবে, তবে মাদরাসা পুরো মাস জুড়েই বন্ধ থাকবে। শিক্ষা মন্ত্রণালয়ের পরিবর্তিত পাঠ্যক্রম অনুযায়ী, সরকারি ও বেসরকারি স্কুল (ব্যক্তি, দাখিল, আলম, ফাদেল, কামেল) পুরো রমজান মাস জুড়ে বন্ধ থাকবে।

রোববার (১১ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ের স্কুল ও কারিগরি বিভাগের উপসচিব হাসিনা আক্তার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সংশোধিত ছুটির তালিকা ও শিক্ষাবর্ষ ২০২৪ প্রকাশ করা হয়। মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি শাহিনুর ইসলাম স্বাক্ষরিত এক পরিপত্রে মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনটি প্রকাশ করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ আসন্ন রমজান মাসে সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং সরকারি-বেসরকারি কলেজে শ্রেণি কার্যক্রম চালু রাখার নির্দেশনা জারি করেছে বলে জানা গেছে। তবে পুরো রমজানের ছুটি পাবেন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা। নোটিশে ৭ মার্চ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত টানা ৩০ দিন ছুটির কথা বলা হয়েছে। সে অনুযায়ী পুরো রমজান মাসের ছুটি পান তারা।

এর আগে গত বৃহস্পতিবার শিক্ষা ও প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় জানায়, আসন্ন রমজানে শিক্ষাপ্রতিষ্ঠান আংশিক খোলা থাকবে। এর মধ্যে মাধ্যমিক পর্যায়ে স্কুল-কলেজ ও সরকারি-বেসরকারি উচ্চমাধ্যমিক ও স্নাতক পর্যায়ের কলেজগুলো রমজানের প্রথম ১৫ দিন এবং প্রাথমিক পর্যায়ের স্কুল রমজানের প্রথম ১০ দিন খোলা থাকবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে