ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রাথমিক বিদ্যালয়ে বিশাল বড় নিয়োগের ঘোষণা দিলেন মন্ত্রী

শিক্ষা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ০৫ ১৭:১৮:১৬
প্রাথমিক বিদ্যালয়ে বিশাল বড় নিয়োগের ঘোষণা দিলেন মন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী বলেছেন প্রাথমিক শিক্ষার কারিকুলাম ও পাঠ্যক্রমের মান উন্নয়নে ব্যাপক নিয়োগ আসছে। আগামী তিন মাসে ১০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষকের শূন্যপদ পূরণ করা হবে।

মঙ্গলবার (৫ মার্চ) মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিসার্চ সেল আয়োজিত বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহার করে টেকসই উন্নয়নের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ার দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনের আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। টাঙ্গাইল। )

আমি শিক্ষানীতি নিয়ে কাজ করি,” বলেন রোমানা আলী। একটি স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের স্মার্ট নীতিমালা বাস্তবায়ন করতে হবে। বুদ্ধিমান শিশু তৈরি করার জন্য একটি বুদ্ধিমান পদ্ধতির প্রয়োজন যারা ভবিষ্যতের নাগরিক হবে। আমি আইটি নিয়েও কাজ করি। আমরা আমাদের অনেক পদক্ষেপ নিচ্ছি। ভবিষ্যতে এগুলোর ফল দেখতে পাবেন।

নতুন শিক্ষানীতি প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, নতুন যখন কোনো কিছু আসে তখন তার পক্ষে-বিপক্ষে অনেক কিছু আসে এবং কথা বার্তাও বেশি হয়। নতুন কিছুকে আমরা গ্রহণ করতে ভয় পাই। আমরা মনে করি আমরা যদি জনগণকে বোঝাতে পারি, আপনারা যদি আমাদেরকে সাহায্য করেন তবে নিশ্চয়ই শিক্ষানীতি বাস্তবায়ন করতে পারব। আমি মুখের কথায় বিশ্বাস করি না। আমি কাজ করে দেখাতে চাই।

এ সময় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফরহাদ হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. এ আর এম সোলাইমান, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাফিসা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে