ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

MD. Razib Ali

senior reporter

হাথুরু আউট, তামিম ইন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ১১ ০২:১১:২১
হাথুরু আউট, তামিম ইন

হাথুরুরকে বাংলাদেশের কোচ টিকে থাকতে হলো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো কিছু করে দেখাতে হাবে। না হলে তাকে বাদ দিয়ে নতুন করে ভাবতে পারে বিসিবি। কেননা তার দ্বিতীয় দফায় বাংলাদেশের অবস্থা আরও খারাপ হয়েছে। পরিসংখ্যান দিকে তাকালে তা বোঝা যায়। ২০২৩ সালের ফেব্রুয়ারীতে নতুন করে দায়িত্ব পান হাথুরুসিংহে। ২০২৪ সালের আজকের দিন পর্যন্ত তার অধীনে মোট ৭টি সিরিজ খেলেছেন বাংলাদেশ।

যেখানে জয় এসেছে তিন সিরিজে। তবে ৭সিরিজে খেলা ২১ ম্যাচে টাইগারদের জয় এসেছে মোটে ৯ ম্যাচে। অর্থাৎ ১২ ম্যাচে আছে পরাজয়ের তিক্ততা। পরিসংখ্যানটা আরো মামুলি হয়ে যাবে যদি এতে যুক্ত হয় এশিয়া কাপ কিংবা বিশ্বকাপের আসর। এশিয়া কাপে ৫ ম্যাচ খেলে টাইগারদের জয় আসে এক ম্যাচে। অন্যদিকে বিশ্বকাপের ৯ ম্যাচে ৭ পরাজয়ের লজ্জা তো এখনো দাগ কেটে আছে সবার মনে।

অর্থাৎ গেল এক বছরের বেশি সময় হাথুরুর অধীনে খেলা ৩৫ ওয়ানডেতে টাইগারদের পরাজয় হার ৬৫ পার্সেন্টেরও বেশী। এ তো গেল মাঠের খেলা মাঠের বাইরে ওই লঙ্কান কোচ কে নিয়ে রয়েছে মানুষের মধ্যে তিক্ত অভিজ্ঞতা।

তাছাড়াও ক্রিকেটারদের সাথে হাথুরুর সম্পর্কটা ভালো নয়। নানা কায়দায় তামিমকে দল থেকে ছেঁটে ফেলতে অনেকেই আঙুল তুলেছেন এই কোচের ওপর। বিশ্বকাপে বারবার ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে মিডিয়ায় বিরক্ত দেখিয়েছিলেন টাইগারদের বর্তমান কাপ্তান। অথচ বিশ্বকাপের মঞ্চে এমন সিদ্ধান্তের দায়ও নাকি হাথুরু নিজের ওপর নেননি। এক জাতীয় দৈনিকে উঠে আসে সেখানেও সাকিবের ওপর দায় চাপান তিনি। অর্থাৎ এতকিছুর পরও সবার উপরে বলবদ আছেন হাথুরুসিংহ। তবে সেটা কত দিন? আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তার অধীনে এমন হ-য-ব-র-ল পারফরম্যান্স হলে শেষ পর্যন্ত তিনি থাকবেন তো?

আর যদি হাথুরুকে বিদায় করা হয়ে তাহলে আবারও জাতীয় দলে ফিরতে পারেন দেশ সেরা ওপেনার তামিম। কেননা কিছু দিন আগে ক্রিকেট বোর্ডের দুই পরিচালকের সাথে কথা বলেন তামিম। সেখানে নাকি তামিম স্পস্ট জানিয়ে দেন হাথুরু থাকলে তিনি জাতীয় দলে আর কখনোই ফিরবেন না। তাই হাথুরুকে বাদ দেয়া হয় তাহলে আবারও জাতীয় দলে দেখা যেতে পারে তামিমকে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে