ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শিক্ষক মাহতাবকে নিয়ে নিজেদের চূড়ান্ত সিদ্ধান্ত প্রকাশ করলো ব্র্যাক

শিক্ষা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জানুয়ারি ২৯ ১৪:৩৪:১৯
শিক্ষক মাহতাবকে নিয়ে নিজেদের চূড়ান্ত সিদ্ধান্ত প্রকাশ করলো ব্র্যাক

আসিফ মাহতাব পাঠ্যবই থেকে শরীফের গল্প ছিঁড়ে ফেলার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় আলোচনার শীর্ষে। এ ঘটনায় তাকে খণ্ডকালীন শিক্ষকতার চাকরি থেকে অব্যাহতি দিয়ে আলোচনায় যোগ দেয় ব্র্যাক বিশ্ববিদ্যালয়। বিষয়টি নিয়ে এখনো আলোচনা চলছে। এদিকে শিক্ষক মেহতাবের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জারি করেছে ব্র্যাক।

সোমবার (২৯ জানুয়ারি) এক বিবৃতিতে ব্র্যাক বলেছে যে ব্র্যাক ইউনিভার্সিটি, উচ্চশিক্ষার সকল প্রতিষ্ঠানের মতো, সকল মতামত ও মতাদর্শের প্রতি সহনশীলতা এবং শ্রদ্ধার ভিত্তিতে গঠনমূলক আলোচনা, বিতর্ক এবং পারস্পরিক বিনিময়ে বিশ্বাসী। কিন্তু ধ্বংসাত্মক কার্যকলাপের মাধ্যমে জাতীয় সম্পদ ধ্বংস করা সম্পূর্ণ অগ্রহণযোগ্য আচরণ এবং ব্র্যাক ইউনিভার্সিটি সমর্থিত নয়।

জানানো হয়, সাম্প্রতিক সময়ে আসিফ মাহতাব উৎস কর্তৃক বাংলাদেশ সরকারের প্রকাশিত সপ্তম শ্রেণির জাতীয় পাঠ্যবইয়ের পৃষ্ঠা ছেঁড়া এবং পাবলিক ফোরামে অন্যদের একই কাজ করতে বলার ঘটনাটিকে ব্র্যাক ইউনিভার্সিটি একটি ধ্বংসাত্মক কাজ বলে মনে করে এবং এ ধরনের অশিক্ষকসুলভ আচরণকে কোনোভাবেই সমর্থন করে না।

বিবৃতিতে আরও জানানো হয়, এ কারণে ব্যাক ইউনিভার্সিটি ২০২৪ সালের স্প্রিং সেমিস্টারের জন্য আসিফ মাহতাব উৎসকে খণ্ডকালীন শিক্ষক হিসেবে নতুন চুক্তি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে ইউনিভার্সিটি মাহতাবকে এই সেমিস্টারের প্রস্তুতিমূলক কাজে তার সময় ও প্রচেষ্টার জন্য পারিশ্রমিক প্রদান করবে। ব্র্যাক ইউনিভার্সিটি সকল ক্ষেত্রে দেশের সংবিধান ও আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং দেশের প্রচলিত বিধিবিধান মেনে চলার বিষয়ে অঙ্গীকারবদ্ধ। তাই ব্র্যাক ইউনিভার্সিটি সমকামিতার প্রচার ও প্রসারের সাথে যুক্ত সামাজিক মাধ্যমে কিছু মহলের এমন অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

বিবৃতিতে জানানো হয়, ব্র্যাক ইউনিভার্সিটি প্রত্যেকটি মানুষের সমান অধিকার এবং সম্ভাবনা বিকাশের পথে সমান সুযোগ সৃষ্টিতে বিশ্বাস করে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে