ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

বাংলাদেশকে লড়াকু টার্গেট দিল যুক্তরাষ্ট্র

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ২৩ ২২:৪৪:০২
বাংলাদেশকে লড়াকু টার্গেট দিল যুক্তরাষ্ট্র

টস জিতে বোলিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারে শরিফুল ইসলামের হাতে বল তুলে দেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথম পাঁচটি ডেলিভারি ভালো করলেও ওভারের শেষ বলে ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে চার হজম করেছেন শরিফুল। দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে তানজিম হাসান সাকিব দিয়েছেন মাত্র ২ রান। ব্যাটিংয়ে শুরু থেকেই সাবধানী ব্যাটিং করেছেন স্টিভেন টেলর ও মোনাক প্যাটেল। তবে সময় যত বাড়তে থাকে ততই রান তোলার চেষ্টা করেন তারা দুজন।

ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে আনা হয় মুস্তাফিজুর রহমানকে। প্রথম পাঁচটি ডেলিভারিতে ডট দিয়ে মেইডেন ওভারের আশায় ছিলেন বাঁহাতি এই পেসার। তবে ওভারের শেষ বলে গুড লেংথে করা ডেলিভারিতে লং অনের উপর দিয়ে ছক্কা মেরেছেন টেলর। পরের ওভারে এক ছক্কা ও এক চারে সাকিব আল হাসান দিয়েছেন ১৫ রান। যার ফলে পাওয়ার প্লেতে কোন উইকেট না হারিয়ে ৪২ রান তোলে স্বাগতিক যুক্তরাষ্ট্র।

পাওয়ার প্লে শেষ হওয়ার পরের ওভারেই অবশ্য উইকেট হারায় তারা। বাংলাদেশকে প্রথম উইকেট এনে দেন রিশাদ হোসেন। ডানহাতি এই লেগ স্পিনারের লেংথ ডেলিভারিতে লং অনের উপর দিয়ে উড়িয়ে মারতে গিয়ে তানজিদ হাসানের হাতে ক্যাচ দিয়েছেন ৩১ রান করা টেলর। একই ওভারে আন্দ্রে গুজকেও ফিরিয়েছেন রিশাদ। তরুণ এই লেগ স্পিনারের অফ স্টাম্পে পড়ে বেরিয়ে যাওয়া ডেলিভারিতে ডিফেন্স করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন রানের খাতা খুলতে না পারা এই ব্যাটার।

এক ওভার দুই উইকেট হারানোর পর যুক্তরাষ্ট্রের হাল ধরেন মোনাক ও অ্যারন জোন্স। দ্রুত রান তুলতে না পারলেও উইকেট হারাতে দেননি তারা দুজন। সাবধানী ব্যাটিংয়ে তৃতীয় উইকেট জুটিতে ৬০ রান যোগ করেন। জোন্সের বিদায়ে ভাঙে তাদের এই জুটি। মুস্তাফিজের স্লোয়ার ডেলিভারিতে উড়িয়ে মারতে গিয়ে সাজঘরে ফেরেন ৩৪ বলে ৩৫ রানের ইনিংস খেলা জোন্স। এক প্রান্ত আগলে রাখলেও প্রত্যাশিত রান তুলতে পারেননি মোনাক। ১৯তম ওভারে বোলিংয়ে এসে উইকেটের দেখা পান শরিফুল।

বাঁহাতি এই পেসারের ফুলার লেংথ ডেলিভারিতে বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন ১১ রান করা কোরি অ্যান্ডারসন। একই ওভারে আউট হয়েছেন মোনাকও। আগের বলে লং অফের উপর দিয়ে ছক্কা মারা যুক্তরাষ্ট্রের অধিনায়ক পরের বলে স্কুপ করতে গিয়ে বোল্ড হয়েছেন। শরিফুলের বলে সাজঘরে ফেরা মোনাকের ব্যাট থেকে এসেছে ৪২ রান। গত ম্যাচে যুক্তরাষ্ট্রকে জেতানো হারমিত সিং এদিন রানের খাতাই খুলতে পারেননি। ফিরেছেন মুস্তাফিজের বলে সাকিবের হাতে ক্যাচ দিয়ে। শেষ পর্যন্ত ১৪৪ রানে থেমেছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজ, শরিফুল ও রিশাদ।

সংক্ষিপ্ত স্কোর-

যুক্তরাষ্ট্র- ১৪৪/৬ (২০ ওভার) টেলর ৩১, মোনাক ৪২, জোন্স ৩৫; রিশাদ ২/২১, মুস্তাফিজ ২/৩১, শরিফুল ২/২৯)

সিরিজে ফিরতে বাংলাদেশের চাই ১৪৫ রান

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে