ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ইন্দোনেশিয়ান কন্যার ফাদে ফেঁসে যায় মালয়েশিয়ায় বাংলাদেশি প্রবাসীরা

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ০৪ ১৫:০৮:০৮
ইন্দোনেশিয়ান কন্যার ফাদে ফেঁসে যায় মালয়েশিয়ায় বাংলাদেশি প্রবাসীরা

মালয়েশিয়ার পূর্ব দিকে রয়েছে এশিয়ার সবচেয়ে ধনী দেশ সিঙ্গাপুর এবং উত্তর দক্ষিণ দিকে রয়েছে থাইল্যান্ড মালয়েশিয়া একটি উন্নত দেশ হওয়ায় পৃথিবীর বিভিন্ন দেশের শ্রমিকেরা এদেশে কাজ কর্ম করে থাকেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি বিদেশে শ্রমিক মালয়েশিয়ায় দেখা যায় পার্শ্ববর্তী দেশ ইন্দোনেশিয়া থেকে। তারপরে দ্বিতীয় অবস্থানে রয়েছেন বাংলাদেশের শ্রমিকরা তারপর অবস্থানে রয়েছেন নেপালের শ্রমিকরা।

এছাড়াও থাইল্যান্ড থেকে ফিলিপাইন ও ভিয়েতনাম থেকে এসে থাকেন।একই জায়গায় একই কোম্পানিতে কাজ করার ক্ষেত্রে বেশিরভাগ সময় দেখা যায় বাংলাদেশীরা-ইন্দোনেশিয়ানদের সাথে খুব সহজেই মিশে যায় আর এই কারণে ইন্দোনেশিয়ান মেয়েরা টার্গেট করে তাকে বাংলাদেশি ছেলেদের।

বাংলাদেশি শ্রমিকদের দেখা যায় ইন্দোনেশিয়ান মেয়েদের প্রেমের জালে ভেসে যায়। এরকম অনেক ঘটনা হয়েছে যে অনেক বাংলাদেশী নিঃস্ব হয়ে গেছেন ইন্দোনেশিয়ার মেয়েদের সাথে মেলামেশা করে।

একটি ঘটনা উল্লেখ করার মতো একজন বাংলাদেশী যিনি মালয়েশিয়ায় রয়েছেন বিগত ১৭ বছর ধরে এবং তিনি একজন ইন্দোনেশিয়া মহিলাদের মহিলার সাথে বিয়ে করে সংসার পেতেছেন কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তিনি যখন মা;রা যায় তখন তার লাশ বহন করার মত পাশে কেউ ছিলনা। একমাত্র বাংলাদেশিরাই টাকা কালেকশন করে তার মরদেহ দেশে পাঠায়।

এরকম অনেক ঘটনা ঘটেছে যে বাংলাদেশিরা মালয়েশিয়ায় ইন্দোনেশিয়ান মেয়ে বিয়ে করে যার ফলে দেশে যে বিয়ে করে এসেছেন। আর সংসার অনেক ক্ষেত্রেই ভেঙ্গে যায় এবং সংসারে অশান্তি দেখা যায়।

তাই মালয়েশিয়ায় থাকা বাংলাদেশি কমিউনিটিতে উপদেশ যারা মালয়েশিয়ায় নতুন আছে এবং আসবেন বা যারা আছেন তাদের প্রতি উপদেশ হল আপনারা অবশ্যই এ বিষয়টি মনোযোগ সহকারে দেখবেন। এবং ইন্দোনেশিয়ান থেকে বিরত থাকবেন এবং নিজের কে হেফাজত করবেন। এবং নিজের সংসার এবং দেশের কথা চিন্তা করবেন তাহলে আপনারা সুখে শান্তিতে থাকতে পারবেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে