ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

৪৫ ওভারের ম্যাচে ট্রিপল সেঞ্চুরি ও ৫ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন জসওয়াল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ২৯ ১৩:৫৪:১৩
৪৫ ওভারের ম্যাচে ট্রিপল সেঞ্চুরি ও ৫ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন জসওয়াল

৪৫ ওভারের ম্যাচে ট্রিপল সেঞ্চুরি! অবিশ্বাস্য হলেও এমনই কাণ্ড ঘটিয়েছেন মুম্বইয়ের এক অখ্যাত ক্রিকেটার। যদিও ম্যাচে তাঁর চমক এখানেই শেষ নয়। বরং মাথা ঘুরিয়ে দেওয়ার মতো একটি রেকর্ডও গড়ে ফেলেন তিনি। আসলে একই ম্যাচে বল করতে নেমে ৫টি উইকেটও নিয়েছেন তিনি। সীমিত ওভারের ম্যাচে ত্রিশরান করার পাশাপাশি ৫ উইকেট নেওয়া প্রথম ক্রিকেটারে পরিণত হন অজয় জসওয়াল।

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের এইচডি কাঙ্গা নক-আউট ক্রিকেট টুর্নামেন্টে দুর্দান্ত এই বিশ্বরেকর্ড গড়েন অজয়। গত ২১ এপ্রিল আজাদ ময়দানের পার্সি সাইক্লিস্ট গ্রাউন্ডে ম্যাচ ছিল ভিওয়ান্ডি তালুক ক্রিকেট অ্যাসোসিয়েশন ও বম্বে ওয়ান্ডারার্স ক্রিকেট ক্লাবের মধ্যে। সেই ম্যাচে ভিওয়ান্ডি ২৯৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দেয় বম্বে ওয়ান্ডারার্সকে। ভিওয়ান্ডির হয়ে মাঠে নেমে ট্রিপল সেঞ্চুরি করার পাশাপাশি ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন অজয়।

৪৫ ওভারের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ভিওয়ান্ডি। তারা ৪৪.১ ওভারে ৪৪০ রানের বিশাল ইনিংস গড়ে অল-আউট হয়ে যায়। অজয় জসওয়াল ৩০৬ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে আউট হন। ১৪৮ বলের মারকাটারি ইনিংসে তিনি ৪৪টি চার ও ১০টি ছক্কা মারেন। ৩৭টি সিঙ্গল নেন অজয়। ২ রান নেন ১২টি। ৩ বার দৌড়ে ৩ রান সংগ্রহ করেন জসওয়াল। সুতরাং, ২০৬.৭৬ স্ট্রাইক-রেটে রান সংগ্রহ করেন অজয়।

ভিওয়ান্ডির আর কোনও ব্যাটার ৩০ রানের গণ্ডিও টপকাতে পারেননি। ২৯ রান করেন প্রেমচাঁদ রাজভর। ২৫ রান করেন সুজল সালভি। কার্তিক গুপ্ত ১২, বিরাজ ১১ ও আরাধ্য ১০ রানের যোগদান রাখেন। বম্বে ওয়ান্ডারার্সের হয়ে ২টি করে উইকেট নেন মেহাঙ্ক ধানওয়াড়ে, রাজ নীতীন ও অক্ষয়।

পালটা ব্যাট করতে নেমে বম্বে ওয়ান্ডারার্স ২৬.৩ ওভারে ১৪৭ রানে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সব থেকে বেশি ৪৭ রান করেন রাজ নীতীন। ৬৯ বলের ইনিংসে তিনি ৫টি চার মারেন। এছাড়া ২৭ রান করেন সাগর কাম্বলি। আরিয়ান শেঠী ১৪ ও মেহাঙ্ক ১৩ রানের যোগদান রাখেন।

ভিওয়ান্ডির অজয় জসওয়াল ৯ ওভার বল করে ৫৬ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ২৬ রানে ২টি উইকেট নেন প্রণয় শিন্ডে। ৩৮ রান খরচ করে ২টি উইকেট দখল করেন বিরাজ। ২২ রানে ১টি উইকেট পকেটে পোরেন প্রেমচাঁদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে