ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আজ ১২/৪/২০২১ তারিখ, দেখেনিন বাংলাদেশে ২২ ক্যারেট সোনা ও ২১ ক্যারেট রুপার দাম

অর্থনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২১ এপ্রিল ১২ ১৬:৪৭:৪৯
আজ ১২/৪/২০২১ তারিখ, দেখেনিন বাংলাদেশে ২২ ক্যারেট সোনা ও ২১ ক্যারেট রুপার দাম

তবে স্বর্ণের দাম কমানো হলেও রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। গতকাল মঙ্গলবার বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মূলত আন্তর্জাতিক বাজারে দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশীয় বাজারেও কমানো হলো স্বর্ণের দাম। এ বিষয়ে বাজুস বলছে, ধীরে ধীরে বিশ্বব্যাপী করোনা ভ্যাকসিনের প্রয়োগ শুরু হলেও এর প্রভাব এখনো পুরোপুরিভাবে অর্থনীতিতে পড়েনি। ফলে নানা জটিল সমীকরণে স্বর্ণের বিশ্ববাজার এখনো অস্থির। এরই মধ্যে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশীয় জুয়েলারি বাজারে অচলাবস্থা কাটাতে ও ভোক্তার কথা চিন্তা করে চলতি বছরে টানা দ্বিতীয়বারের মতো স্বর্ণের দাম ভরিতে প্রায় এক হাজার ৫১৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে, যা বুধবার থেকে কার্যকর হবে।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, সবচেয়ে ভালো মানের- অর্থাৎ22 CARAT GOLD (CADMIUM) PER GRAM : 50925 BDT এ ছাড়া বুধবার থেকে ২১ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি হবে ৫০৬৫৫ হাজার এক টাকা। আর ১৮ ক্যারেটের স্বর্ণের নির্ধারিত নতুন দাম হয়েছে

এ ছাড়া বুধবার থেকে ২১ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি হবে ৫০৬৫৫ হাজার এক টাকা। আর ১৮ ক্যারেটের স্বর্ণের নির্ধারিত নতুন দাম হয়েছে ৪৯ হাজার টাকা। এরআগে গত ১৩ জানুয়ারি প্রতি ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছিল প্রায় দুই হাজার টাকা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে