ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরি করে অরেঞ্জ ক্যাপের হিসাব নিকাশ পাল্টে দিলেন রোহিত শার্মা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ১৫ ১৩:০৭:১২
সেঞ্চুরি করে অরেঞ্জ ক্যাপের হিসাব নিকাশ পাল্টে দিলেন রোহিত শার্মা

গতকাল রাতে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামে চেন্নাই সুপার কিংস। টস জিতে আগো বোলিং করার সিদ্ধান্ত মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ব্যাট করতে নেমে নির্ধারীত ২০ ওভারে ২০৬ রান স্কোর বোর্ডে জমা করে চেন্নাই সুপার কিংস। জবাবে ব্যাট করতে রোহিতের সেঞ্চুরিতে ১৮৬ রান করে মুম্বই ইন্ডিয়ান্স। ফলে ২০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মুস্তাফিজরা।

তবে এই ম্যাচে সেঞ্চুরি করে অরেঞ্জ ক্যাপ দৌড়ে বড় লাফ দিয়েছেন হিটম্যান রোহিত শার্মা। জায়গা করে নিয়েছেন শীর্ষ ৫ ব্যাটারদের তালিকাতে। চলতি আইপিএলে ৫২.২০ গড়ে ১৬৭.৩১ স্ট্রাইক রেটে ২৬১ রান করেছেন তিনি। এবারের আইপিএলে এখন পর্যন্ত তিনটি সেঞ্চুরি হয়েছে। তার মধ্যে একটা রোহিতের। বাকি দুইটি বিরাট কোহলি এবং জোস বাটলারের।

অরেঞ্জ ক্যাপের দৌড়ে শীর্ষে আছেন ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি। ৩১৯ রান নিয়ে শীর্ষে রয়েছেন তিনি। রিয়ান পরাগ ২৮৪ রান নিয়ে আছেন দুই নম্বরে। সাঞ্জু স্যামশন ২৬৪ রান নিয়ে আছেন ৩ নম্বরে। শিবমন গিল ২৫৫ রান নিয়ে আছেন পাঁচ নম্বরে। যেখানে চেন্নাই সুপার কিংসের শিবম দুবে ২৪২ রান করে ষষ্ঠ স্থানে পৌঁছে গিয়েছেন, অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ২২৪ রান করে অষ্টম স্থানে এবং ইশান কিষান ১৮৪ রান করে ১৫ তম স্থানে পৌঁছে গিয়েছেন।

পার্পল ক্যাপের দৌড়ে ১১ উইকেট নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। জসপ্রীত বুমরাহ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে একটিও উইকেট পাননি, এই কারণে তিনি ১০ উইকেট নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা ছাড়াও পার্পল ক্যাপের দৌড়ে শীর্ষ-৫ বোলারদের মধ্যে রয়েছেন মুস্তাফিজুর রহমান, কাগিসো রাবাদা ও খলিল আহমেদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে