ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

ব্রেকিং নিউজঃ বিপিএলে তামিম-মুশফিকের চুক্তি বাতিল

২০১৯ আগস্ট ০৪ ২১:০১:০৫
ব্রেকিং নিউজঃ বিপিএলে তামিম-মুশফিকের চুক্তি বাতিল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরকে সামনে রেখে ইতোমধ্যে দল গোছানো শুরু করেছিল ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে রবিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে বিপিএলের এবারের আসরে কোনো ক্রিকেটারের সঙ্গে চুক্তি থাকছে না ফ্র্যাঞ্চাইজিগুলোর।

বিপিএলের সপ্তম আসরের জন্য নতুন করে প্লেয়ার ড্রাফট হবে। ফলে ক্রিকেটারদের সঙ্গে ফ্র্যাঞ্চাইজিগুলোর কোনো চুক্তিই বৈধ নয়। তামিম ইকবালের সঙ্গে খুলনা টাইটান্সের চুক্তি এবং মুশফিকুর রহিমের সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চুক্তিও অবৈধ। তাই এই দুজনের চুক্তিও বাতিল বলেই গণ্য হবে।

এই প্রসঙ্গে বিসিবির পরিচালক মাহবুব আনাম বলেছেন, 'বিসিবির সঙ্গে কারও চুক্তি হয়নি। তারা যা করেছে বিসিবির সঙ্গে এর কোনো সম্পর্ক নেই অথবা বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে। এটা একনলেজ করারও দরকার নেই আমাদের আলোচনা করারও দরকার নেই বিসিবির পক্ষ থেকে। আপনার সঙ্গে যদি চুক্তি না থাকে এবং তার নিয়মগুলো যদি আউটলাইন না থাকে আপনি যা কিছুই করেন সেটা কিন্তু গ্রহণযোগ্যতার কোনো অবস্থান নেই।'

বিপিএলের সপ্তম আসর শুরু হবে নতুন সাইকেলে। ফলে টুর্নামেন্টটির দল গঠন, ক্রিকেটার নির্বাচন সবকিছুই নতুন চুক্তি অনুযায়ী হবে। পুরোনো নিয়ম প্রযোজ্য নয়। বিপিএল গভর্নিং কাউন্সিল রোববার এমন সিদ্ধান্ত নিয়েছে। বিপিএলের গত আসরে সাতটি দল অংশ নিলেও এবারের আসরকে সামনে রেখে দল বাড়ানোর পরিকল্পনা করেছে বিসিবি।

মাহবুব আনাম নিশ্চিত করেছেন এবারের বিপিএলে অংশ নিচ্ছে ৮টি দল। তবে দলগুলোর মালিকানা আগের ফ্র্যাঞ্চাইজিগুলোর হাতেই থাকছে কিনা সেই বিষয়ে এখনও কিছু নিশ্চিত করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও নতুন দুটি ফ্র্যাঞ্চাইজির যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে